Cyclone Remal Update | NDRF: চারদিকে রিমালের ধ্বংসলীলার চিহ্ন! রাত থেকেই `যুদ্ধ চালাচ্ছে` NDRF-ও...

SUDESHNA PAUL Mon, 27 May 2024-8:12 am,

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: তাণ্ডব চালিয়েছে রিমাল। সাগরের চারদিকে যার ছাপ স্পষ্ট। উপড়ে পড়েছে গাছ। উড়ে গিয়েছে বাড়ির চাল। যুদ্ধকালীন তত্পরতায় দুর্গত এলাকায় পরিষেবা স্বাভাবিক করার চেষ্টায় এনডিআরএফ।

 

গাছ পড়ে, বিদ্যুতের খুঁটি উপড়ে বন্ধ রাস্তা। ইলেকট্রিক করাত দিয়ে কেটে রাস্তা পরিষ্কার করতে ব্যস্ত এখন এনডিআরএফ। রাত থেকেই শুরু হয়ে গিয়েছে কাজ।

 

দিঘা উপকূলের থেকে দক্ষিণ ২৪ পরগনার সুন্দরবন এলাকায় রিমালের প্রভাব পড়েছে বেশি। বাংলাদেশের খেপুপাড়া ও সাগর আইল্যান্ডের মাঝে মোংলা বন্দরের কাছে ঘণ্টায় ১৩৫ কিমি বেগে ল্যান্ডফল করে শক্তিশালী ঘূর্ণিঝড় রিমাল। 

 

রিমালের দাপটে সুন্দরবন জুড়ে এখনও চলছে ব্যাপক ঝড়বৃষ্টি। রবিবার সকাল থেকেই কুলতলি ব্লক জুড়ে বিদ্যুৎ বিচ্ছিন্ন। রাতে ঝড়ের দাপটে বেশ কিছু জায়গায় বিদ্যুতের খুঁটি ভেঙে গিয়েছে। 

 

যার জেরে এখনই বিদ্যুৎ পরিষেবা স্বাভাবিক হওয়ার কোনও সম্ভাবনা নেই। তবে প্রাণহানির খবর এখনও সেই ভাবে আসেনি। রাতের বিপদ কেটে দিনের আলো ফোটার সঙ্গে সঙ্গে ফ্লাড সেন্টারে থাকা মানুষজন নিজের নিজের ঘরের উদ্দেশে রওনা দিয়েছে।

 

ল্যান্ডফলের পর শক্তিক্ষয় করে এখন ঘূর্ণিঝড়ে পরিণত হয়েছে রিমাল। মোট ২ ঘণ্টা সময় ধরে চলে ঘূর্ণিঝড়ের ল্যান্ডফল প্রক্রিয়া।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link