ইয়াস মোকাবিলায় কন্ট্রোল রুম, হেল্পলাইন ছাড়াও একগুচ্ছ পরিকল্পনা HIDCOর

Mon, 24 May 2021-5:55 pm,

 হিডকোর পক্ষ থেকে কন্ট্রোল রুম খোলা হল। যার নম্বর ১৮০০১০৩৭৬৫২।।।। গাছ পড়া থেকে শুরু করে অক্সিজেনের সাহায্য এই নম্বরে ফোন করলে পাওয়া যাবে। দুটি জায়গায় সাইক্লোন সেন্টার খোলা হচ্ছে। একটি বিশ্ব বাংলা কনভেনশন সেন্টারের নীচে এবং সল্টলেক সেক্টর ফাইভের নতুন যে কার পার্কিং বিল্ডিং হয়েছে তার দুটি তল। যদি কাউকে স্থানান্তরিত করতে হয় তাহলে এই দুটি জায়গায় রাখা হবে।

ভ্যাক্সিনেশন বন্ধ রাখা হচ্ছে কারন ইলেক্ট্রিসিটি ডিস্টার্ব হলে Vaccine গুলি নষ্ট হয়ে যাবে সেই কারণে স্বাস্থ্য দফতরে পাঠিয়ে দেওয়া হচ্ছে ভ্যাকসিন গুলি। 

 

সব জেনারেটরে যাতে ডিজেল থাকে সেই বিষয় টাকে নজরে রাখা হচ্ছে। গাছ গুলি ছাঁটাইয়ের কাজ চলছে। জল নিষ্কাশনের জন্য যে পাম্প গুলি আছে সেগুলোকেও ব্যবহার করা হবে। 

 

 

 

 

নিউটাউনে উঁচু উঁচু টাওয়ার ক্রেন রয়েছে সেগুলোকে আটকে রাখার জন্য কঠোর নির্দেশ দেওয়া হয়েছে। নিউটাউনে প্রচুর সোলার প্যানেল রয়েছে। আমফন ঝড়ে বেশ কিছু সোলার প্যানেল ক্ষতিগ্রস্ত হয়েছিল। সেগুলোর নাট বল্টু টাইট করতে ইঞ্জিনিয়ারদের নির্দেশ দেওয়া হয়েছে। 

সেক্টর ফাইভ এবং নিউটাউনে প্রচুর ত্রিফলা লাইট রয়েছে সেগুলোকে বন্ধ রাখতে নির্দেশ দেওয়া হয়েছে। হাই মাস্ট লাইট গুলোকে নামিয়ে রাখতে বলা হয়েছে।

 

 

সব জায়গায় মেকানিক রাখতে বলা হয়েছে। ছোট খাটো কোনো সমস্যা দেখা দিলে দ্রুততার সাথে যাতে তা ঠিক করতে পারা যায়। কিছু অক্সিজেন রাখারও ব্যবস্থা করা হয়েছে। এই বিষয়ে চিত্ত রঞ্জন হাসপাতালের সঙ্গে কথা হয়েছে যাতে তারাও সহযোগিতা করতে পারে। ঝড় থেমে যাওয়ার পরে রাস্তা দিয়ে যাতে অ্যাম্বুলেন্স, ফায়ার ব্রিগেড ও গাড়ি চলাচলের জন্য রাস্তায় উপড়ে পড়া গাছ দ্রুততার সাথে সরিয়ে ফেলা হবে। ইন্টারনেট এর যদি কোনো রাউটার খারাপ হয়ে যায় তার জন্য মেকানিক রাখতে বলা হয়েছে। 

 

নিউটাউনে প্রচুর হাইরাইজ বিল্ডিং রয়েছে। সেই বিল্ডিংয়ের আবাসিকদের সতর্ক বার্তা হিসাবে দেবাশীষ সেন জানান, বাড়ির জানলা দরজা বন্ধ রাখবেন। কোনওভাবেই যেন ঘরের মধ্যে হাওয়া ঢুকতে না পারে।

 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link