Darjeeling Police Travel Advisory: সামনেই দার্জিলিং ঘুরতে যাচ্ছেন, মেনে চলুন পুলিসের এই নিয়মগুলো

Thu, 30 Dec 2021-8:44 pm,

নিজস্ব প্রতিবেদন: ইতিমধ্যে উত্তরের বিভিন্ন জায়গায় শুরু হয়েছে তুষারপাত। উৎসবের মরশুমে ভ্রমণ পিপাসু বাঙালীর পছন্দের ট্র্যাভেল ডেস্টিনেশন উত্তরবঙ্গ। আবহাওয়ার কারণে উত্তরবঙ্গে আগত পর্যটকদের জন্য বিশেষ সতর্কতা জারি করল দার্জিলিং পুলিস। 

প্রতিকূল আবহাওয়া করা বিবেচনা করে দার্জিলিং, ঘুম, টাইগারহিল, মিরিক থানার অধীনস্থ সিমানা, সুখিয়াপোখরি, মানেভঞ্জন, সান্দাকফু এলাকায় চলাচল করা থেকে বিরত থাকার পরামর্শ দেওয়া হয়েছে। পুলিসের তরফে বলা হয়েছে, কোথাও কোথাও রাস্তা খারাপ। বর্তমানে যানবাহন খুব ধীরগতিতে চলছে। তাই প্রয়োজন ছাড়া গাড়ি নিয়ে রাস্তায় বের না হওয়ার জন্য অনুরোধ করা হয়েছে।

সান্দাকফু, টংলু এবং আশেপাশের অঞ্চলে আটকে পড়া পর্যটকদের তাদের নিজ নিজ হোম স্টে বা আবাসনে থাকার পরামর্শ দিয়েছে জেলা পুলিস ও প্রশাসন।  

নিরাপদ ভ্রমণের জন্য বেশি গতিতে গাড়ি না চালানোর পরামর্শ দেওয়া হয়েছে। মোড় ঘোরার আগে এবং ঘন কুয়াশার মধ্যে গাড়ি চালানোর সময় গাড়ির গতি যতটা সম্ভব কম রাখতে বলা হয়েছে। এছাড়া নিজের গাড়ি এবং সামনের গাড়ির মধ্যে যতটা সম্ভব বেশি দূরত্ব বজায় রাখার পরামর্শ দিয়েছে পুলিস।

কোনও ভাবে গাড়িটি স্কিড হলে, আতঙ্কিত না হওয়ার পরামর্শ পুলিসের। কোনও ভাবে স্টিয়ারিং হুইল থেকে হাত সরিয়ে না ফেলার পরামর্শ। হেডলাইট এবং দৃশ্যমানতা ১০০ মিটারের নীচে নেমে গেলে, ফগ লাইট চালু রাখার পরামর্শ।

যেকোনও ধরনের সাহায্যের জন্য কন্ট্রোল রুমে  03542252057 নম্বরে যোগাযোগ করতে বলেছে দার্জিলিং পুলিস।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link