প্যারা অলিম্পিকে রূপোজয়ী ভারতীয় অ্যাথলিটের অবসর ঘিরে বিতর্ক!

Tue, 12 May 2020-1:32 pm,

অবসর নিলেও বিতর্ক থামছে না দীপা মালিককে ঘিরে। প্যারা অলিম্পিকে রুপোজয়ী ভারতীয় তারকা অ্যাথলিট দীপা মালিক অবসর নেন। সোমবার এই খবর ছড়িয়ে পড়ে।

 

অথচ দীপা মালিকের দাবি, তিনি নাকি গত বছর সেপ্টেম্বর মাসেই অবসর নিয়ে নিয়েছেন। তাঁর কথা মতো, গত বছর সেপ্টেম্বরে প্যারা অলিম্পিক কমিটির প্রেসিডেন্ট পদে নমিনেশন জমা দেওয়ার সময় তিনি ক্রীড়াবিদ হিসেবে অবসর নেন।

 

ভারতের জাতীয় ক্রীড়া নীতি অনুযায়ী, প্যারা অলিম্পিক কমিটির প্রেসিডেন্ট হিসেবে থাকতে গেলে অ্যাথলিট দীপা মালিককে অবসর নিতে হবে। কারণ, দুটি পদে একসঙ্গে থাকা যাবে না।

যে কোনও একটি পদ ছাড়তেই হত তাঁকে। আর সেই কারণেই দীপা মালিক সেপ্টেম্বর মাসেই নাকি অবসর নিয়ে নিয়েছেন।

 

দীপা টুইটারে লেখেন, "পিসিআইয়ের পদস্থ কর্তা হতে হলে সক্রিয়ভাবে আর খেলাধুলা করা যাবে না। জাতীয় ক্রীড়া নীতির নিয়ম মানতেই হবে। তাই সেপ্টেম্বরে প্যারা অলিম্পিক কমিটির প্রেসিডেন্ট পদে নমিনেশন জমা দেওয়ার সময় আমি রিট্যায়ার করি। পরে ওই পদে দাঁড়িয়ে ভোটে জিতেছি।"

 

 

To be an office bearer at PCI had left active sports as that is the national sports code.. people waited for some declaration but one felt it's obvious. today initiated paper work for my Paralympics Medal Pension which was pending at my end. Will continue to serve #parasports pic.twitter.com/LNbRgpQlHB

— Deepa Malik (@DeepaAthlete) May 11, 2020

 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link