সাড়ে ৫ মাস পর ঘুরল দিল্লি মেট্রোর চাকা! দেখুন সেই এক্সক্লুসিভ ছবি

Mon, 07 Sep 2020-10:42 am,

নিজস্ব প্রতিবেদন: দেশে ৫ মাসেরও বেশি সময়ের পর ঘুরল মেট্রোর চাকা। ১৬৯ দিন পর সচল হয়ে গেল দিল্লি মেট্রো। সব ধরনের সতর্কতা মেনেই গড়াচ্ছে মেট্রোর চাকা। তবে কনটেইনমেন্ট জোনে আপাতত বন্ধই থাকছে পরিষেবা।

শুধুমাত্র উপসর্গহীনরাই উঠতে পারবেন মেট্রোয়। মেট্রোয় ওঠার আগে সকলের থার্মাল স্ক্যানিং করা হবে। এছাড়াও যাত্রীদের আরোগ্য সেতু অ্যাপ ডাউনলোড করতে বলা হয়েছে।

ভাড়ায় কোনও পরিবর্তন হয়নি। আগের ভাড়াতেই স্মার্টকার্ড ব্যবহার করা যাচ্ছে। মেট্রোর সংখ্যা বাড়ানো হয়েছে যাতে স্টেশনে ভিড় না বাড়ে। এছাড়াও যাত্রীদের সাহায্য করার জন্য ১,০০০ জন মেট্রোরেল কর্মী মোতায়েন থাকবেন দিল্লির বিভিন্ন স্টেশনে।

 

যাত্রীদের একে অপরের সঙ্গে যতটা সম্ভব কম কথা বলার উপদেশ দেওয়া হয়েছে। যাতে সংক্রমণ রোখা যায়। এছাড়াও যাত্রীদের ভারী সামগ্রী নিয়ে যাতায়াত করতে না বলা হয়েছে। ছোট হ্যান্ড স্যানিটাইজার সঙ্গে রাখতে বলা হয়েছে। ৩০ মিলিলিটারের বড় স্যানিটাইজারে নিষেধাজ্ঞা রয়েছে।

 

যেহেতু থার্মাল স্ক্যানিং হবে এবং সামাজিক দূরত্ব বজায় রেখে মেট্রোতে উঠতে হবে তাই হাতে সময় নিয়ে মেট্রোয় যাওয়ার নির্দেশ দিয়েছে মেট্রোরেল কর্তৃপক্ষ। দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল টুইট করে লিখেছেন, "আমি খুশি যে দিল্লি মেট্রো আজ থেকে সচল হচ্ছে। মেট্রো ভাল ব্যবস্থা করেছে। তবে আমাদের সতর্কতা নেওয়ার বিষয়ে যত্নহীন হলে চলবে না।"

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link