Dengue: এই কয়েকটি খাবার খেলেই দ্রুত সেরে উঠবেন

Tue, 02 Nov 2021-6:41 pm,

নিজস্ব প্রতিবেদন: সম্প্রতি করোনাকালে ডেঙ্গুর প্রকোপও বেড়েছে। এই সময়ে ডেঙ্গু থেকে দ্রুত মক্তি পেতে ওষুধের সঙ্গে খাবারেও খেয়াল রাখা উচিত। ডেঙ্গি সিজনাল জ্বর হলেও কোভিডের কারণে তা আরও চিন্তা বাড়িয়েছে। কোভিড-১৯ ও ডেঙ্গি উভয় ক্ষেত্রেই বহু লক্ষণ একই। ডেঙ্গি থেকে তাড়াতাড়ি মুক্তি পেতে দেখুন কী খাওয়া উচিত। 

অতিরিক্ত চা এবং কফি শরীরকে ডিহাইড্রেট করতে পারে। পরিবর্তে হাইড্রেটিং এবং প্রশান্তিদায়ক পানীয় দিয়ে তাদের প্রতিস্থাপন করুন।

মসলাযুক্ত খাবার না খাওয়া ভাল বলে মত বিশেষজ্ঞদের। মশলা পেটে অ্যাসিড সংগ্রহ করতে পারে এবং আলসার হতে পারে। এটি পুনরুদ্ধারের সময়কে দীর্ঘায়িত করতে পারে।

এই সময়ে হালকা খাবার খাওয়া সবচেয়ে আদর্শ বলে মত বিশেষজ্ঞদের। ভারী খাবার রক্তচাপ বাড়াতে পারে এবং অনাক্রম্যতা দুর্বল করতে পারে।

Broccoli  Vitamin K -এর একটি চমৎকার উৎস যা রক্তের প্লেটলেট পুনরুজ্জীবিত করতে সাহায্য করে। এটি অন্যান্য অনেক গুরুত্বপূর্ণ পুষ্টিতে সমৃদ্ধ।

ডিহাইড্রেশন অসুস্থতার একটি পার্শ্ব-প্রতিক্রিয়া হতে পারে, এই প্রশান্তিদায়ক শক্তি নারিকেলের জল একটি ভাল সাহায্য! এটি পুনরুদ্ধারের জন্য প্রয়োজনীয় ইলেক্ট্রোলাইট এবং পুষ্টি আছে।

আপনার বাড়িতে তৈরি খাবারে দইয়ের মতো প্রোবায়োটিক যোগ করা নিশ্চিত করুন৷ এটি ইমিউন সিস্টেমের জন্য ভাল এবং টক্সিন অপসারণের গতি বাড়ায়৷

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link