জন্মদিনে ফিরে দেখা ৮২র `ট্র্যাজেডি কিং`-কে

Fri, 08 Dec 2017-6:05 pm,

হেমা মালিনীর সঙ্গে জুটি বেঁধে একাধিক ছবিতে অভিনয় করেছেন বলিউডে কিংবদন্তি অভিনেতা ধর্মেন্দ্র। যে সিনেমাগুলির মধ্যে 'শোলে' অন্যতম। ব্যক্তিগত জীবনেও ড্রিম গার্লকে বিয়ে করেন ধর্মেন্দ্র। প্রথম স্ত্রী থাকা সত্ত্বেও হেমার প্রেমে এতটাই পাগল ছিলেন যে তাঁকে বিয়ের জন্য ইসলাম ধর্মও গ্রহণ করেন ধর্মেন্দ্র। 

 'ওয়াক্ত' সিনেমায় ফের একবার পতৌদি বেগম শর্মিলা ঠাকুরের সঙ্গে জুটি বেঁধেছিলেন ধর্মেন্দ্র।  বলিউডে শর্মিলা-ধর্মেন্দ্র জুটি অন্যতম সফল জুটি। প্রসঙ্গদ, ধর্মেন্দ্র পাশাপাশি আজ ৮ ডিসেম্বর শর্মিলা ঠাকুরেরও জন্মদিন। তবে শশী কাপুরের মৃত্যুর কারণে এবার নিজের ৮২র জন্মদিন সেলিব্রেট করছেন না অভিনেতা।

২০০৭-এর 'আপনে' বাবা ও দুই ছেলের জুটি হিট হওয়ার পর ফের একবার ২০১৩-তে ফের একবার দুই ছেলে ববি ও সানি দেওলের সঙ্গে জুটি বেঁধে 'ইমলা পাগলা দিওয়ানা'-তে অভিনয় করেন ধর্মেন্দ্র। 

'দোস্ত' ফিল্মে শত্রুঘ্ন সিনহার সঙ্গে দেখা যায় ধর্মেন্দ্রকে। আর এই ছবিতেই শত্রুঘ্ন সিনহার সঙ্গে প্রথম একসঙ্গে অভিনয় করেন ধর্মেন্দ্র। এই ছবিতে ছিলেন হেমা মালিনীও।

'আপনে' ছবিতে নিজের দুই ছেলে সানি দেওল ও ববি দেওলের সঙ্গে অভিনয় করেন ধর্মেন্দ্র।  রিয়েল লাইফের বাবা ছেলের কেমিস্ট্রি পর্দাতেও বেশ পছন্দ করেন দর্শকরা।

'জীবন-মৃত্যু' ছবিতে অভিনেত্রী রাখী গুলজারের সঙ্গে ধর্মেন্দ্রর অসাধারণ রসায়ন ফুটে ওঠে। এই ছবিতে দ্বৈত্য চরিত্রে দেখা যায় ধর্মেন্দ্রকে। 

'চুপকে চুপকে' সিনেমায় অমিতাভ বচ্চনের বিপরীতে অভিনয় করেন ধর্মেন্দ্র। যেটি বাংলা ছবি 'ছদ্মবেশী'র রিমেক। এই ছবির পরিচালক ছিলেন হৃষিকেশ মুখোপাধ্যায়। এই ছবিতে অভিনয় করেন শর্মিলা ঠাকুর, জয় বচ্চনের মত অভিনেত্রীরা। এই ছবিতে অমিতাভ বচ্চন ও ধর্মেন্দ্রর মুগ্ধ করা অভিনয়ের পর একাধিক ছবি দেখা গেছে অমিতাভ-ধর্মেন্দ্র জুটিকে।  

'অ্যাকশন কিং' ও 'হি ম্যান' বলেই বলিউডে সুপরিচিত তিনি। অভিনয় করেছেন একাধিক অভিনেতা অভিনেত্রীর সঙ্গে। 'সত্যকাম' ছবিতে শর্মিলা ঠাকুরের বিপরীতে অভিনয় করেন তিনি। যে সিনেমা জাতীয় পুরস্কার পায়। 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link