মানুষ খুনের থেকেও বড় অপরাধ লোক ঠকানো, বলছেন আবেগপ্রবণ ধোনি

Suman Majumder Wed, 20 Mar 2019-12:58 pm,

২০১৩ আইপিএলে ফিক্সিং কেলেঙ্কারিতে তাঁর নামও জুড়ে গিয়েছিল। সে সময় একটাও কথা বলেননি ধোনি। মুখে যেন কুলুপ আটকে রেখেছিলেন। হয়তো তিনি কোনও বড় মঞ্চের অপেক্ষায় ছিলেন। সেই মঞ্চ ধোনি পেলেন ছয় বছর বাদে। 

গোটা দেশ অপেক্ষায় ছিল, ফিক্সিং নিয়ে ধোনি কবে মুখ খুলবেন। তিনি কিন্তু দীর্ঘদিন চুপ ছিলেন। অবশেষে মুখ খুললেন চেন্নাইয়ের অধিনায়ক। রোর অফ দ্য লায়ন- তথ্যচিত্রে পাওয়া গেল আবেগপ্রবণ ধোনিকে। 

চেন্নাইয়ের অধিনায়ক বললেন, ক্রিকেটের জন্য আজ আমি এই জায়গায়। যা অর্জন করেছি সবটাই ক্রিকেট খেলে। তাই আমার কাছে খুনের থেকেও বড় অপরাধ ম্যাচ ফিক্সিং। এটা এমন একটা ব্য়াপার যেটা একা একজনের পক্ষে করা সম্ভব নয়। আমার নামও জড়ানো হয়েছিল। আর সেটা অনেক বড় ব্যাপার ছিল আমার কাছে। যদি পারিপার্শ্বিক অবস্থার জেরে একজন সমর্থক বিশ্বাস করতে শুরু যে হ্যাঁ সত্যিই ম্যাচ ফিক্স হয়েছিল তা হলে ক্রিকেটের উপর থেকে তাঁর বিশ্বাস উঠে যাবে। জীবনে এর থেকে খারাপ কিছুর সঙ্গে এর আগে আমাকে লড়তে হয়নি। 

ধোনি আরও বলছিলেন, অধিনায়ক হিসাবে আমি প্রশ্ন করতে পারি, দলের ক্রিকেটারদের ভুলটা কোথায় ছিল! দলের কেউ ফিক্সিং জড়িত ছিল বলে তো কিছু প্রমাণ হয়নি। তা হলে আমাদের কেন ওরকম একটা খারাপ সময়ের মধ্যে দিয়ে যেতে হয়েছিল! লোক ঠকানোটা বড় অপরাধ। কিন্তু তাতে দলের কেউ জড়িত ছিল বলে তো প্রমাণ হয়নি। আমি এবং আমার দলের ক্রিকেটারদের অত্যন্ত খারাপ সময়ের মধ্যে দিয়ে যেতে হয়েছিল। ছেলেদের বারবার বলেছি, মাঠের বাইরের একের পর এক ঘটনার প্রভাব যেন ওদের পারফরম্যান্সে না পড়ে!

মোট পাঁচটি পার্টে রোর অফ দ্য লায়ন সম্প্রচারিত হবে। প্রতিটি অধ্যায়েই ধোনি ফিক্সিংয়ে নাম জড়ানো চেন্নাই দলের সে সময়কার অবস্থা তুলে ধরবেন। 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link