অবসর নিল এম এস ধোনির সাত নম্বর জার্সি!

Thu, 25 Jul 2019-1:17 pm,

সচিন তেন্ডুলকর অবসর নেওয়ার পর তাঁর ১০ নম্বর জার্সি আর কাউকে দেয়নি বিসিসিআই। একবার শার্দুল ঠাকুর নির্ধারিত ওভারের ক্রিকেটে সেই ১০ নম্বর জার্সি পরে নেম প্রবল সমালোচিত হয়েছিলেন। এবার ধোনির ক্ষেত্রেও এমনই সিদ্ধান্ত নিতে চলেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। অবসর নিতে পারে ধোনির সাত নম্বর জার্সি। 

টেস্ট ক্রিকেটের ১৪৭ বছরের প্রথা ভাঙতে চলেছে। এবার থেকে টেস্ট জার্সির পিছনে লেখা থাকবে নাম ও নম্বর। টেস্ট ক্রিকেটকে আরও আকর্ষণীয় ও মনোরঞ্জক করে তুলতে আইসিসির এই ভাবনা। অ্যাসেজ দিয়ে শুরু হচ্ছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ। সেখানেই ক্রিকেটারদের নাম ও নম্বর লেখা জার্সি গায়ে খেলতে দেখা যাবে। 

জানা গিয়েছে, টেস্ট ক্রিকেটে ভারতের কোনও ক্রিকেটার সাত নম্বর জার্সি পরে খেলবেন না। যদিও জার্সির অবসর বলে কিছু হয় না। তবে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্ট সিরিজে ভারতের কোনও ক্রিকেটার ধোনির সাত নম্বর জার্সি পরবেন না। বিশ্বকাপজয়ী অধিনায়ককে এভাবেই সম্মান জানাবে টিম ইন্ডিয়া। 

২০১৪ সালে টেস্ট থেকে অবসর নিয়েছেন এম এস ধোনি। তার পর তাঁর সাত নম্বর জার্সি তুলে রাখার কথা ভাবছে বিসিসিআই। এর আগে সচিনের ১০ নম্বর জার্সির ক্ষেত্রেও একই সিদ্ধান্ত নিয়েছিল বোর্ড। 

২২ আগস্ট ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্ট সিরিজের প্রথম ম্যাচ খেলবে ভারতীয় দল। এই সিরিজেই প্রথমবার নাম-নম্বর লেখা জার্সি পরে খেলবেন কোহলিরা। তবে সাত ও দশ নম্বর জার্সি তোলাই থাকবে। ধোনি ও সচিনকে সম্মান প্রদানের জন্য। 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link