Colour Psychology: কারও প্রিয় রঙই বলে দেয় তিনি কেমন মানুষ! জানেন আপনার প্রিয়জনের রঙ-পছন্দ?

Soumitra Sen Mon, 04 Apr 2022-5:36 pm,

সাদা রঙ শান্ত এবং নির্মলতার সঙ্গে সম্পর্কিত। সমস্ত রঙের মধ্যে সবচেয়ে বিশুদ্ধ হল সাদা। এই রঙ পছন্দকারী ব্যক্তিরা স্বচ্ছতা, সতেজতা, সরলতার পছন্দ করেন। এঁরা নির্ভীক, স্বাধীন এবং দৃঢ় মতের অধিকারী হন।

শৈল্পিক দিকে ঝোঁক বেশি থাকে কালো রং পছন্দ করা ব্যক্তিদের। এঁরা হন সংবেদনশীল প্রকৃতির। কোনো বাধার সামনে মাথা নত করেন না। এঁরা সর্বদা নিজেদের উপর নিয়ন্ত্রণ রাখতে পছন্দ করেন। অন্যদের প্রভাবিত করার ক্ষমতা রাখেন।

হলুদ রঙ পছন্দকারীরা মিশুক হন। হন বেশ কল্পনাপ্রবণও। এঁরা আশাবাদী এবং উৎসাহী হন। সম্পর্কের ক্ষেত্রে তাঁরা অন্যের মতামতকে গুরুত্ব দিতে পছন্দ করেন। দ্রুত চিন্তা করতে পারেন।

যাঁরা নীল রঙ পছন্দ করেন তাঁরা সাধারণত চিন্তাশীল হন। এঁরা একটু নিয়ম মেনে চলতে ভালোবাসেন। যেকোনও কাজে সময় নেন বেশি। এঁরা যুক্তিবাদী হন, প্রেমের দিক থেকেও সৎ থাকেন। এঁরা সত্যের অপলাপ পছন্দ করেন না।

 

যেমন লাল রঙ। বলা হয়, লাল রঙ শক্তির প্রতীক। যাঁরা লাল পছন্দ করেন তাঁরা অধিকাংশই বহির্মুখী, উদ্যমী এবং আশাবাদী ও আত্মবিশ্বাসী হন। বিশেষজ্ঞরা বলেন লাল রঙপ্রেমীরা একটু যুক্তিবাদী হন। মানসিক শক্তিও এঁদের বেশি। জীবনে ঝুঁকি নিতে পারে। লাল রঙ পছন্দকারী ব্যক্তিরা ইতিবাচকতার দিক থেকে অন্যদের চেয়ে এগিয়ে থাকেন।

সবুজ রঙ পছন্দকারীরা ভালো মনের মানুষ হন। এঁরা শান্ত এবং ধৈর্যশীল হন। এঁরা অন্যদের বোঝেন। সবুজ রঙ পছন্দকারী মানুষেরা দানশীল প্রকৃতিরও হন।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link