Dona Ganguly: `সমাজের কল্যাণে, সুস্থ মানসিকতা গড়ার লক্ষ্যে...`, লন্ডন থেকে পুজোয় বার্তা ডোনার

Thu, 10 Oct 2024-8:34 pm,

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: লন্ডনে শারদোৎসবে সাংস্কৃতিক অনুষ্ঠান চলছে জোড় কদমে। দীক্ষা মঞ্জরীর দুর্গোতিনাশিনী এবং রবীন্দ্রনাথ ঠাকুরের তাসের দেশ মঞ্চস্থ হল লন্ডনে। একটি অনুষ্ঠানের উদ্যোক্তা দক্ষিণায়ন ইউকে এর সঙ্গে দীক্ষা মঞ্জরীর যৌথ পরিবেশনা,  হিন্দু সোসাইটি ইউকে এবং ক্যামডেন পুজো এর নিবেদন। 

 

৮ অক্টোবর, লন্ডনের রবিদাস কমিউনিটি সেন্টারে, সন্ধ্যা ৬:৩০-টা থেকে হলো ডোনা গাঙ্গুলীর নৃত্য পরিচালনায় মহালয়ার পূণ্য তিথি অবলম্বনে দুর্গা বন্দনা, উদ্যোগে হিন্দু সোসাইটি ইউকে।

 

 ৯ অক্টোবর সুইস কটেজ লাইব্রেরী হলে রাত ৮-টা থেকে হলো মহিষাসুরমর্দিনী, নৃত্য পরিচালনায় ডোনা গাঙ্গুলী, সঙ্গীত পরিচালনায় ডা: আনন্দ গুপ্ত, উদ্যোগে  ক্যামডেন পুজো ।

 

১০ অক্টোবর, সুইস কটেজ লাইব্রেরী হলে রাত ৮-টা থেকে অনুষ্ঠিত হবে রবীন্দ্রনাথের তাসের দেশ, নৃত্য পরিচালনায় ডোনা গাঙ্গুলী, সঙ্গীত পরিচালনায় ডা: আনন্দ গুপ্ত, উদ্যোগে দক্ষীণায়ন ইউকে এবং দীক্ষা মঞ্জরী।

 

ডোনা গাঙ্গুলী জানালেন, " মহিষাসুরমর্দিনী যেমন অশুভ শক্তির উপর শুভ শক্তির জয়ের প্রতীক, অন্যদিকে তাসের দেশ এও কিন্তু আছে কিছু বাঁধাধরা নিয়ম ভাঙার কথা। সুস্থ সমাজের ক্ষেত্রে যা কাম্য নয় এমন কিছু নিয়ম ভাঙার কথা। তাই ওঠে সেই ছক ভাঙার ডাক । দুটো প্রযোজনাই একটা ইতিবাচক বার্তা দেয়। সমাজের কল্যাণে, সুস্থ মানসিকতা গড়ার লক্ষ্যে এই ইতিবাচক ভাবনার প্রচার ও প্রসার ভীষণ প্রয়োজনীয়। আমরা শিল্পীরা তাই আমাদের কাজের মধ্যে দিয়ে এই উদ্যোগ নিয়ে চলেছি।"

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link