Car Rally: হৃদয়ের কার ব়্যালি, চাঁদের হাটে জীবন ছোঁওয়া!

Soumita Mukherjee Thu, 01 Feb 2024-9:22 pm,

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রোটারি ক্লাব অফ ক্যালকাটা ওল্ড সিটি আয়োজিত 'ড্রাইভ হৃদয়া' কার র‌্যালি হল কলকাতার সবচেয়ে বড় কার ব়্যালি গুলোর মধ্যে অন্যতম। এবার তার পঞ্চম বছর। এই ব়্যালির অন্যতম আকর্ষণ ট্রেজার হান্ট। 

 

আর্থিক ভাবে পিছিয়ে পড়া শিশুদের জীবন স্পর্শ করার জন্য এটি একটি শক্তিশালী মাধ্যম হয়ে উঠেছে। এই মন ছুঁয়ে যাওয়া উদ্যোগের মাধ্যমে, তারা সফলভাবে এই ছোট সুপারহিরোদের হার্ট অপারেশনের জন্য অর্থ সংগ্রহ করেছেন,তাদের সুস্থতা এবং সুখ নিশ্চিত করেছেন। এই পাঁচ বছরে পাশে থেকেছেন দেবাশীষ সেন, দেবজ্যোতি মিশ্র, অঞ্জন দত্ত, দেবাশীষ কুমার, প্রিয়াঙ্কা সরকার, মীর, দেবলীনা দত্ত, সুদর্শন চক্রবর্তী প্রমুখ ।

 

এই উদ্যোগকে আরো আকর্ষনীয় করে তুলতে সুরজিৎ কালার সাথে যৌথভাবে একটি নজরকাড়া ক্যালেন্ডার 'কার-নিভাল'' প্রকাশ করা হলো, যেখানে ফিল্ম এবং মিউজিক ইন্ডাস্ট্রির সেলিব্রিটিদের তাঁদের প্রিয় গাড়ির সাথে বিরল মুহূর্তগুলি রাখা হয়েছে। অংশগ্রহণকারীরা এমনকি সেলিব্রেটি অতিথিরাও তাঁদের গাড়ি নিয়ে এই ড্রাইভে যোগ দেন, এটা মনে রেখেই তাঁরা ক্যালেন্ডারে এমন মুহূর্ত বেছে নিয়েছেন যেগুলো অংশগ্রহণকারীদের উৎসাহিত করবে। 

 

এই মুহূর্ত গুলো বুঝিয়ে দেয় যে অতীতের কিংবদন্তিদেরও গাড়ির প্রতি কি পরিমান অনুরাগ ছিল! ২১ জানুয়ারি, ২০২৪ , স্প্রিং ক্লাব থেকে এই অভিনব কার ব়্যালির যাত্রা শুরু হয়। ক্যালেন্ডার প্রকাশ করলেন বিশিষ্ট অভিনেতা বিক্রম চট্টোপাধ্যায়, তথাগত মুখোপাধ্যায়, রাজ ভট্টাচার্য, বিশিষ্ট নৃত্যশিল্পী সুদর্শন চক্রবর্তী প্রমুখ। 

 

চলতি কা নাম গাড়ির ভিনটেজ কারের সাথে কিশোর কুমার হোন, কিংবা অমিতাভ বচ্চন এবং অনিল কাপুর একটি বড় রোলস রয়েসের সাথে পোজ দিচ্ছেন এমন মুহূর্ত হোক, সত্যজিৎ রায় তাঁর ১৯৩০ সালের ক্রিসলারের সাথে হন যা তিনি অভিযান ছবিতে ব্যবহার করেছিলেন, আর.ডি.বর্মনকে গাড়ির সামনের রাস্তায় বসে থাকতে দেখা যায় যেখানে তাঁর ফিয়াটের দুটি দরজা খোলা, মোহাম্মদ রাফি এবং তাঁর স্ত্রী বিলকিস রাফিকে তাঁদের শেভ্রোলেট শেভেলের সাথে দেখা যায়। গাড়ির বনেটে বসা রাফি সাব,  পাশে তাঁর স্ত্রীর দাঁড়িয়ে আছেন, উত্তম কুমার তাঁর প্রিয় মরিসের সাথে পোজ দিচ্ছেন, চেতন আনন্দের ক্লাসিক ফিল্ম ট্যাক্সি ড্রাইভারের শেভ্রোলেট ফ্লিপ মাস্টারের সাথে দেব আনন্দ এবং আরও অনেক এমন মুহূর্ত। তাদের পাশে চার্লি চ্যাপলিন, শাহরুখ খান, হৃতিক রোশন, প্রসেনজিৎ চ্যাটার্জি, ঋতুপর্ণা সেনগুপ্তের গাড়ি সহ মুহূর্তগুলি স্থান করে  নিয়েছে। 

 

এই ক্যালেন্ডারটি সত্যিই একটি সংগ্রাহ যোগ্য বলা যায়। এই অনন্য ক্যালেন্ডারের মাধ্যমে রোটারি ক্লাব অফ ক্যালকাটা ওল্ড সিটি তাদের উদ্যোগ "ড্রাইভ হৃদয়া" সম্পর্কে সচেতনতা ছড়িয়ে দেওয়ার লক্ষ্য রাখে। এখনো পর্যন্ত ৪৮ টি শিশু এই  উদ্যোগের ফলে সম্পূর্ণ সুস্থ জীবন যাপন করছেন। আগামী দিনে লক্ষ্য আরো শিশুদের এই সুযোগ পৌঁছে দেওয়া। হৃদয়ার চেয়ারম্যান সুরজিৎ কালা জানালেন, "আমাদের লক্ষ্য হল আর্থিক ভাবে পিছিয়ে পড়া বাচ্চাদের  হৃদয়কে শক্তিশালী রাখা, এবং এটি এই কার ড্রাইভের মাধ্যমে তাদের মুখে হাসি ফোটাতে চাই। এবার  প্রায় দুশোটি  গাড়ির র‌্যালিতে অংশগ্রহণ করে ।'

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link