কুরিয়ার করা হচ্ছিল হংকংয়ে, কিন্তু রং-বেরঙের এই পুতুলের ভিতর যা পাওয়া গেল... অবিশ্বাস্য!

Fri, 11 Sep 2020-1:08 pm,

নিজস্ব প্রতিবেদন : অভিনেতা সুশান্ত রাজপুত মৃত্যু মামলায় বলিউডে যখন মাদক যোগ নিয়ে হইচই, ঠিক সেইসময় দেশের পূর্ব প্রান্তে কলকাতা শহর থেকে হংকংয়ে মাদক পাচারের ছক বানচাল করল নার্কোটিক কন্ট্রোল ব্যুরো। মাদক কারবারের সঙ্গে যুক্ত থাকার অভিযোগে গ্রেফতার করা হয়েছে ৩ জনকে।

যেভাবে লুকিয়ে এই মাদক পাচার করা হচ্ছিল তা, তাক লাগিয়ে দিয়েছে নার্কোটিক কন্ট্রোল ব্যুরোর তাবড় গোয়েন্দাদেরও। শিশুদের খেলার ছোট্ট ছোট্ট পুতুল। রং বেরঙের সেই পুতুল বাইরে থেকে দেখে বোঝার উপায়ও নেই যে, তার মধ্যে কী রয়েছে! সেই পুতুলের মধ্যে থেকেই প্রায় ১২কেজি কেজি চরস উদ্ধার করেছেন গোয়েন্দারা।

তদন্তে জানা গিয়েছে, কলকাতা থেকে কুরিয়ারে করে হংকং-এ এই মাদক পাচারের ছক ছিল। যা বানচাল করে দিয়েছে নার্কোটিক কন্ট্রোল ব্যুরোর কলকাতা শাখা। একইসঙ্গে এই মাদক উদ্ধারের সূত্র ধরেই দমদম এবং দুর্গানগর থেকে অসীম রায় ও রাজন মিশ্র নামে ২ জন মাদক কারবারিকেও গ্রেফতার করা হয়েছে।

এর মধ্যে রাজন মিশ্রই হচ্ছে মাদক কারবারের কিংপিন। এরা মূলত কুরিয়ারে করে হংকং-এ মাদক সরবরাহ করত। শুধু পুতুলের মধ্যে থেকে চরসই নয়, রাজন মিশ্রের কাছ থেকে আরও প্রায় ১০০ গ্রাম চরস, ২০টা কোডেইন কাফ সিরাপও বাজেয়াপ্ত করেছেন গোয়েন্দারা।

ধৃত অসীম রায় ও রাজন মিশ্রকে জেরা করে তাদের কাছ থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে এরপর গোয়েন্দারা বিশ্বনাথ দাস বলে আরও একজনকে গ্রেফতার করেন। তার বাড়ি থেকেও ৯৫ বোতল কোডেইন কাফ সিরাপ বাজেয়াপ্ত করা হয়েছে। সঙ্গে আরও বেশকিছু নিষিদ্ধ ওষুধপত্রও উদ্ধার করা হয়েছে।

 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link