FIFA World Cup Qualifiers: মেসি বনাম নেইমার ম্যাচ পরিত্যক্ত! বেলের হ্য়াটট্রিক

Subhapam Saha Mon, 06 Sep 2021-11:08 am,

নিজস্ব প্রতিবেদন: বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচে শেষ কয়েক ঘণ্টায় ঘটে গেল বেশ কয়েকটি ম্যাচ। ফিফা ব়্যাঙ্কিংয়ের প্রথম সারির দলেরাই নেমেছিল মাঠে। খেলল ব্রাজিল, আর্জন্টিনা, ইটালি, স্পেন, ইংল্যান্ডের মতো হেভিয়েট টিমেরাই। এই প্রতিবেদনে রইল কোন দল কী করল!

আপামোর ব্রাজিল-আর্জেন্টিনা ফ্যানেরা তাকিয়ে ছিলেন এই ম্যাচের দিকে। এমনকী মাঠেও নামলেন দুই দলের দুই মহাতারকা-মেসি ও নেইমার। কিন্তু ম্যাচটাই মাঝ পথে স্থগিত হয়ে গেল! বেনজির ঘটনার সাক্ষী থাকল এই ম্যাচ। আর্জেন্টিনার চার ফুটবলার (এমি মার্টিনেজ, ক্রিশ্চিয়ান রোমেরো, গিওভানি লো কেলসো,এমিলিয়ানো বুয়েনদিয়া) কোভিড বিধি না মানায় পুলিশ এসে খেলা বন্ধ করে দিল! ইংলিশ প্রিমিয়র খেলে এসে নিভূতবাস না কাটিয়েই মাঠে নামার অভিযোগ তাঁদের বিরুদ্ধে। মনে করা হচ্ছে ব্রাজিলের প্রশাসনিক ব্যর্থতায় পয়েন্ট কাটা যেতে পারে নেইমারদের।

সুইজারল্যান্ডের বাসেলে অনুষ্ঠিত রবির রাতে বিশ্বকাপ বাছাইপর্বে ‘সি’ গ্রুপের ম্যাচটি গোলশূন্য ড্র হয়। জ্র করেও বিশ্বরেকর্ড করল ইটালি। এই প্রথম আন্তর্জাতিক ফুটবলে কোনও দল টানা সবচেয়ে বেশি ম্যাচ অপ্রতিরোধ্য থাকল। ইউরো চ্যাম্পিয়নরা এখন ৩৬ ম্যাচ অপরাজিত। ১৯৯৩-১৯৯৬ সাল পর্যন্ত টানা ৩৫ ম্যাচ অপরাজিত ছিল ব্রাজিল। ২০০৭-২০০৯ সময়ে এই রেকর্ড স্পর্শ করেছিল স্পেন।

 

বার্লিনে আর্মেনিয়াকে হাফ ডজন গোল দিল জার্মানি। চারবারের বিশ্ব চ্যাম্পিয়নদের হয়ে জোড়া গোল করেন সার্জ গ্যাব্রির, একটি করে মার্কো রিউস, টিমো ওয়ার্নার, জোনাস হফম্যান ও করিম আদেইয়েমির।

আগের ম্যাচের হার ভুলে ঘুরে দাঁড়াল স্পেন। জর্জিয়াকে চার গোলের মালা পরাল লা রোজা। স্কোরশিটে নাম লেখালেন হোসে গয়া, কার্লোস সোলার, ফেরান তোরেস, পাবলো সারাবিয়া।

 

গ্যারেথ বেলের দুরন্ত হ্যাটট্রিকে ওয়েলস ৩-২ হারাল বেলারুসকে।

 

দুরন্ত ছন্দে রয়েছে ইংল্যান্ড। থ্রি লায়ন্সরা ৪-০ গোলে হারাল অ্যান্ডোরাকে। জেসে লিনগার্ড জোড়া গোলের সঙ্গেই হ্যারি কেন বুকায়ো সাকা গোল পেলন। 

 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link