Corona যুদ্ধে ভারতের পাশে USA, পৌঁছল oxygen সিলিন্ডার সহ জরুরি সরঞ্জাম

Fri, 30 Apr 2021-9:48 am,

নিজস্ব প্রতিবেদন: মার্কিন যুক্তরাষ্ট্র থেকে ভারতে পৌঁছল করোনা চিকিৎসার জরুরি সরঞ্জাম।  করোনায় মুখ থুবড়ে পড়েছে ভারতের স্বাস্থ্য ব্যবস্থা। তাই ভারতের পাশে এসে দাঁড়াচ্ছে মার্কিন যুক্তরাষ্ট্র থেকে প্রতিবেশি দেশ। শুক্রবার সকালে মার্কিন মুলুক থেকে দিল্লির আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছিয়েছে সেই সরঞ্জাম।

যার মধ্য রয়েছে ৪০০-র বেশি অক্সিজেন সিলিন্ডার, RT-Pcr টেস্টের কিট, হাসপাতালে করোনা চিকিৎসার জন্য জরুরি উপকরণ। USAID ৯ লক্ষ ৬০ হাজার র‍্যাপিড ডায়াগনস্টিক টেস্ট কিট, কোভিড যুদ্ধে প্রথম সারির যোদ্ধাদের জন্য ১ লক্ষ N-95 মাস্কও পাঠিয়েছে USAID।

US Embassy সেই মুহূর্তের বেশ কিছু ছবি তুলে ধরেছে। তারা টুইট করে জানিয়েছে, "আমেরিকা যুক্তরাষ্ট্র থেকে বেশ কয়েকটি জরুরি সরঞ্জাম এসেছে। যা COVID-19-র সঙ্গে মোকাবিলায় প্রয়োজন হবে। এরকম আরও বেশ কয়েকটি কার্গো বিমানে করে আসবে, তার মধ্যে প্রথমটি শুক্রবার ভারতে পৌঁছেছে! করোনার সঙ্গে লড়াই করার জন্য ভারতের পাশে দাঁড়িয়েছে আমেরিকা"।

প্রসঙ্গত,  একদা বিপদের ত্রাতা ভারতকে করোনা যুদ্ধে সবরকমভাবে সাহায্য়ের আশ্বাস দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।  প্রায় ১০০ মিলিয়ন মার্কিন ডলার মূল্যের কোভিড মোকাবিলা সামগ্রী পাঠানো হচ্ছে USA এর তরফে। 

বুধবার রাতে পৃথিবীর বৃহত্তম মার্কিন ট্র্যাভিস বায়ু সেনা বেস থেকে রওনা দিয়েছিল বিমান। 

উল্লেখ্য, অতিমারির শুরু থেকেই ভারতকে প্রায় ২৩ মিলিয়ন ডলার সাহায্য করেছে USAID। ১০ মিলিয়ন ভারতীয় যার ফলে উপকৃত হয়েছেন। 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link