Balagarh Flood: বৃষ্টিতে বানভাসি বলাগড়, খোলা আকাশের নীচে গবাদি পশু নিয়ে আশ্রয়, গৃহহীন শতাধিক...

Sat, 03 Aug 2024-7:18 pm,

বিধান সরকার: রাস্তায় খোলা আকাশের নীচে গবাদি পশু নিয়ে আশ্রয়,বলাগড়ে গৃহহীন শতাধিক মানুষ।একটানা বৃষ্টিতে বানভাসি বলাগড় ব্লকের একতারপুর গ্রাম পঞ্চায়েত এলাকার বেশকিছু গ্রাম।জিরাট খামারগাছির চাষের জমি জলের তলায়।

 

একতারপুরের মানুষ আশ্রয় নিয়েছে রাস্তার ধারে উঁচু জায়গায়। ডহর তিওরনই, মাজদিয়া, সারেন্দা সহ বেশ কয়েকটি গ্রাম জলমগ্ন।ডিভিসি আরো জল ছাড়লে প্লাবনের আশঙ্কা। 

 

বাড়ির ভেতরে জল ঢুকে যাওয়ার জন্য সাপের আতঙ্কে ভুগছেন গ্রামবাসীরা। গত দুদিন যাবত্‍ শিশুদের নিয়ে আশ্রয় চৌকির উপর রাত কেটেছে কোনোভাবে।

 

ত্রান শিবিরে আশ্রয় নেওয়ার পাশাপাশি রাস্তার পাশে তাঁবু খাটিয়ে রয়েছেন তারা।ব্লক প্রশাসন একতারপুর গ্রাম পঞ্চায়েতকে ত্রিপল দিয়েছে ত্রিশটা।প্লাবিত এলাকায় স্থানীয় সদস্যরা গেলেও প্রশাসনিক উদ্যোগ নেই বলে অভিযোগ।

 

সদর মহকুমা শাসক স্মিতা সান্যাল শুক্লা জানিয়েছেন,পান্ডুয়া বলাগড় পোলবা সহ যে সব জায়গায় জল উঠেছে। শিবিরে খোলা হয়েছে স্কুলে।পরিস্থিতি বুঝে সেখানে যেতে বলা হয়েছে।

 

আর বৃষ্টি না হলে ডিভিসি যদি জল না ছাড়ে পরিস্থিতি স্বাভাবিক হয়ে যাবে বলে মনে করছে জেলা প্রশাসন।তবে সব রকম ব্যবস্থা নিয়ে রাখা হয়েছে।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link