`মিশন শক্তি`র অনুমোদন দেননি মনমোহন, ফাঁস করলেন ইউপিএ জমানার DRDO প্রধান

Wed, 27 Mar 2019-5:25 pm,

মিশন শক্তি কর্মসূচি সফল হওয়ার পর কৃতিত্ব নিতে ঝাঁপিয়ে পড়েছে কংগ্রেস। কেউ নেহরুকে কৃতিত্ব দিয়েছেন, কেউ আবার মনমোহন সিংকে বাহবা দিয়েছেন। কিন্তু ডিআরডিও-র প্রাক্তন প্রধান ভিকে সারস্বত জানিয়ে দিলেন, ইউপিএ জমানায় প্রকল্পটি পেশ করা হলেও ইতিবাচক সাড়া মেলেনি। 

ডিআরডিও-র প্রাক্তন প্রধান ভিকে সারস্বত বলেন,'' জাতীয় নিরাপত্তা উপদেষ্টা ও জাতীয় নিরাপত্তা কাউন্সিলের কাছে প্রকল্প নিয়ে বিস্তারিত পরিকল্পনা ব্যক্ত করেছিলাম। আলোচনাও হয়েছিল। মন দিয়ে শুনেছিলেন তাঁরা''। 

ইউপিএ সরকার যে ডিআরডিও-র প্রকল্প নিয়ে আগ্রহ দেখায়নি তাও বুঝিয়ে দিয়েছেন সারস্বত। তাঁর কথায়,''দুর্ভাগ্যবশত সরকারের (ইউপিএ) কাছ থেকে ইতিবাচক সাড়া পাইনি। তাই অগ্রসর হইনি''। 

সারস্বত আরও বলেন,''সতীশ রেড্ডি ও জাতীয় নিরাপত্তা উপদেষ্টা প্রস্তাবটি প্রধানমন্ত্রী মোদীর কাছে পেশ করেন। প্রধানমন্ত্রীর সাহস দেখিয়েছেন। প্রকল্পটি এগিয়ে নিয়ে যেতে অনুমোদন দেন। ২০১২-১৩ সালে অনুমোদন দেওয়া হলে ১৪-১৫ সালেই কার্যকর করে দেওয়া সম্ভব হতো''।   

বলে রাখি, ভারত মহাকাশেও সুপারপাওয়ার হওয়ার পর কংগ্রেস দাবি করেছেন, মনমোহন সিংয়ের জমানায় পরিকল্পনা করা হয়েছিল। কিন্তু ইউপিএ জমানার প্রধান সাফ জানিয়ে দিলেন, প্রস্তাব দেওয়া হলেও সরকারের কাছ থেকে অনুমোদন মেলেনি। 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link