Dinesh Karthik থেকে Arun Lal: যে ভারতীয় ক্রিকেটাররা বিয়ের পিঁড়িতে বসেছেন একাধিকবার

Subhapam Saha Tue, 26 Apr 2022-2:25 pm,

ফের বিয়ের পিঁড়িতে বসতে চলেছেন অরুণ লাল। আগামী ২ মে বিয়ে করতে চলেছেন বাংলার বর্তমান কোচ। পাত্রী বুলবুল সাহা। তিনি অরুণ লালের দীর্ঘদিনের বান্ধবী। কিন্তু ক্যানসারকে হারিয়ে দেওয়া ভারতের প্রাক্তন ওপেনার ফের বিয়ে করবেন? ৬৬ বছর বয়সে এসে তিনি কেন এমন সিদ্ধান্ত নিলেন? আসলে অরুণ লালের প্রথম স্ত্রী রীনা অসুস্থ। তাঁর অসুস্থতার কথা জানেন বুলবুল। শোনা যাচ্ছে রীনা দেবীর শুশ্রূষাও করবেন তিনি। বিয়ের অনুষ্ঠান হবে অরুণলালের বাড়িতেই। রিসেপশন হবে দ্য পিয়ারলেস ইন হোটেলে। অরুণলালের মতোই ভারতের একাধিক প্রাক্তন ক্রিকেটার রয়েছেন, যাঁরা বিয়ে করেছেন একাধিকবার। এই প্রতিবেদনে তাঁদের কথাই তুলে ধরা হল।

 

যোগরাজ সিং, বিশ্বকাপ জয়ী প্রাক্তন ভারতীয় অলরাউন্ডার যুবরাজ সিংয়ের বাবাও বিয়ে করেছেন দু'বার। যোগরাজের প্রথমপক্ষের স্ত্রী শবনম সিং। যোগরাজ-শবনমের ছেলেই যুবরাজ। যোগরাজ এরপর বিয়ে করেন সতবীর কউরকে। যুবরাজ থাকেন তাঁর মা শবনমের সঙ্গে। কিন্তু যোগরাজ থাকেন তাঁর দ্বিতীয়পক্ষের স্ত্রী সতবীর ও তাঁদের দুই সন্তানের সঙ্গে।

 

সচিন তেন্ডুলকরের ছোটবেলার বন্ধু ও ভারতীয় দলের প্রাক্তন ক্রিকেটার বিনোদ কাম্বলি। তিনি ১৯৯৮ সালে নোয়েলা লুইসকে বিয়ে করেছিলেন। সেসময় নোয়েলা এক হোটেলর রিসেপশনিস্ট হিসাবে কাজ করছিলেন। কিন্তু কাম্বলি-নোয়েলার সম্পর্কের স্থায়ী হয়েছিল দু'বছর। কাম্বলি এরপর মডেল আন্দ্রেয়া হিউয়িটকে বিয়ে করেন। এরপর কাম্বলি খ্রীষ্টান ধর্মগ্রহণ করেন। ২০১০ সালে কাম্বলি বাবা হন। জেসাস ক্রিশ্চিয়ানো কাম্বলি আসে পৃথিবীতে। 

 

প্রাক্তন ভারতীয় জোরে বোলার জাভাগল শ্রীনাথ (Javagal Srinath) ১৯৯৯ বিশ্বকাপের পরেই বিয়ে করেন জোৎস্নাকে। কিন্তু কয়েক বছরের পরেই শ্রীনাথ-জোৎস্না আলাদা হয়ে যান। এরপর শ্রীনাথ বিয়ে করেন সাংবাদিক মাধবী পত্রবলীকে।

ভারতীয় দলের উইকেটকিপার-ব্যাটর দীনেশ কার্তিক ২০০৭ সালে প্রথমবার বিয়ের পিঁড়িতে বসেছিলেন। ছোটবেলার বান্ধবী নিকিতা বাঞ্জারাকে বিয়ে করেন তিনি। কিন্তু নিকিতা আরেক ভারতীয় ক্রিকেটার মুরলী বিজয়কে ভালবেসে ফেলেন। এরপর নিকিতা-দীনেশের বিবাহবিচ্ছেদ হয়ে যায়। নিকিতা বিয়ে করেন মুরলীকে। কার্তিক ২০১৫ সালে দ্বিতীয়বার বিয়ে করেন ভারতের চ্যাম্পিয়ন স্কোয়াশ খেলোয়াড় দীপিকা পাল্লিকলকে। নিকিতা-মুরলী ও দীনেশ-দীপিকা এখন সুখেই ঘর করছেন।

 

ভারতের প্রাক্তন অধিনায়ক মহম্মদ আজহারউদ্দিনের ক্রিকেটীয় কেরিয়ারের মতোই ব্যক্তিগত জীবনও গিয়েছে ঘাত-প্রতিঘাতের মধ্যে দিয়ে। ম্যাচ ফিক্সিং বিতর্কে জড়িয়ে আজহারউদ্দিনের কেরিয়ার থেমে গিয়েছিল আচমকাই। আজহারউদ্দিন দু'বার বিয়ে করেন ঠিকই, কিন্তু দু'বারই তাঁর বিবাহ বিচ্ছেদ হয়ে যায়। ১৯৮৭ সালে আজহারউদ্দিন বিয়ে করেন নউরিনকে। আজহার-নউরিনের দুই সন্তানও আছে। ১৯৯৬ সালে আজহারউদ্দিনের বিয়ে ভাঙে। এরপর কিংবদন্তি ব্য়াটার বিয়ে করেন অভিনেত্রী সঙ্গীতা বিজলানিকে। কিন্তু ২০১০ সালে এসে আজহার-সঙ্গীতার পার্টনারশিপ ভেঙে যায়।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link