আর কে স্টুডিওর গণেশ বিসর্জন: রাস্তার মাঝেই নাচ কাপুরদের

Sun, 23 Sep 2018-7:42 pm,

আর কিছুদিন পর রাজ কাপুরের স্মৃতি বিজরিত আর কে স্টুডিও হয়ত আর কাপুর পরিবারের হাতে থাকবে না। সেখানে আদৌ আর স্টুডিও থাকবে কিনা তাই বা কে বা জানে!  তবুও শেষবারের মতো এবার চেম্বুরের আর কে স্টুডিওতে গণপতি পুজো করেছে কাপুররা। 

আর কে স্টুডিও বিক্রির আগে প্রত্যেকবারের মতোই এবারও পুজোয় কোনও কমতি রাখেনি কাপুর পরিবার। তবে পুজো শেষ হয়েছে বেশকিছুদিন আগেই এবার গণপতি বাপ্পাকে বিদায় জানানোর পালা।

রবিবার আর কে স্টুডিওর গণপতি বিসর্জনের শোভাযাত্রা উপস্থিত ছিলেন কাপুর পরিবারের বহু সদস্যই। 

কাপুরদের বর্তমান প্রজন্মের অন্যতম রণবীর কাপুরের নেতৃত্বেই চলে শোভাযাত্রা।

এদিন নীল ডেনিম জিন্স আর সাদা শার্টের অন্যদিনের মতো গ্ল্যামারাস দেখাচ্ছিল রণবীরকে। 

এত ভিড় সত্ত্বেও মানুষের মাঝেই রাস্তায় হাঁটলেন রণবীর কাপুর।

আর কে স্টুডিওর গণপতি বিসর্জনের এই শোভাযাত্রা দেখতে রাস্তায় উপচে পড়েছিল মানুষের ভিড়। 

তবে ভিড় যে শুধুই শোভাযাত্রা দেখার জন্য ছিল তাও নয়, রণবীর, ঋষি কাপুরদের দেখার জন্যও হাজির হয়েছিলেন অগণিত মানুষ।

সকলকে দেখে হাত নাড়লেন রণবীর।

শোভাযাত্রা রাস্তার মাঝেই নাচতে নাচতে গেলেন রাজীব কাপুর।

কিছুদিন আগে আর কে স্টুডিও বিক্রির সিদ্ধান্তের কথা জানিয়েছিলেন ঋষি কাপুর। 

ঋষি কাপুর জানান, বহু বছর ধরেই আর কে স্টুডি আর লাভজনক সংস্থা নয়। তবুও ঐতিহ্য, ভালোবাসা, স্মৃতির জন্যই এটাকে চালিয়ে নিয়ে যাওয়া হচ্ছিল। তবে গত বছর আর কে স্টুডিওতে আগুন লাগার এটা আরও বড় ক্ষতির স্বীকার হয়। 

ঋষি কাপুরের কথায় এটাকে বিক্রি না করে এতে নতুন প্রযুক্তি আনার কথা ভাবা হয়েছিল, তবে প্রশ্ন ওঠে সেই প্রযুক্তি আনার পরেও আদৌ কতটা এই স্টুডিও চালানো লাভজনক হবে, আর সেকারণেই নাকি আর কে স্টুডিও বিক্রির সিদ্ধান্ত কাপুর পরিবার নিয়েছে বলে জানিয়েছিলেন ঋষি কাপুর।

তবে আর কে স্টুডিও বিক্রির সিদ্ধান্ত নেওয়া পর এবছর শেষবারের মতো আর কে স্টুডিওতে গণেশ পুজোর আয়োজন করা হয়। কিছুদিন আগেই গণেশ চতুর্থীতে এই পুজোর অনুষ্ঠানে হাজির ছিলেন কাপুর পরিবারের বেশকিছু সদস্য। ছিলেন রণধীর কাপুর (রাজ কাপুরের বড় ছেলে তথা করিনা কাপুর, করিশ্মা কাপুরের বাবা), ঋষি কাপুর ( রণবীর কাপুরের বাবা) ও রাজীব কাপুর ( রাজ কাপুরের ছোট ছেলে)। হাজির ছিলেন রণবীর কাপুর সহ কাপুর পরিবারের অন্যান্য আরও বেশকয়েকজন সদস্য। 

গণশ চতুর্থীর দিন ৭০ বছরের পুরনো আর কে স্টুডিওতে শেষবার গণপতি পুজো হওয়া নিয়ে কথা বলতে গিয়ে আবেগতাড়িত হয়ে পড়েছিল রণধীর কাপুর। চোখে জল এসে যায় তাঁর। তিনি বলেন, প্রত্যেকবারের মতোই আর কে স্টুডিওতে গণপতি পুজো করছি, মনেই হচ্ছে না এবারই শেষবার পুজো হচ্ছে।  (ছবিতে আর কে স্টুডিওর নিরাপত্তারক্ষীদের সঙ্গে রণবীর)

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link