একটু বেশি হাসলে ক্ষতি কী! শাহরুখের পরামর্শের উত্তর দিলেন `গম্ভীর` গৌতম

Suman Majumder Fri, 07 Dec 2018-1:40 pm,

গৌতম গম্ভীরকে ক্রিকেটের মাঝে কখনও হাসতে দেখেছেন? কখনও দেখেছেন, ম্যাচ চলাকালীন গম্ভীর হাসছেন! হয়তো দেখেননি। কারণ খেলা চলাকালীম গৌতম সব সময়ই গম্ভীর। 

গম্ভীরের ঘনিষ্ঠমহলে অনেকে বলেন, গৌতম কিন্তু মাঠের বাইরে একেবারে অন্যরকম মানুষ। মাঠের বাইরে থাকলে হাসি-ঠাট্টা সবই করেন। আর সব থেকে বড় কথা, মাঠের বাইরে গম্ভীরকে মন খুলে হাসতে দেখা যায়। কিন্তু মাঠে তিনি একেবারেই হাসেন না। কেন?

গৌতম গম্ভীর যেন নিজের পদবীর মর্যাদা রক্ষা করেন। কিন্তু কেন এমন করেন তিনি! এতদিন এই রহস্য উদঘাটন হয়নি। কিন্তু এবার গম্ভীর নিজেই জানালেন, কেন তিনি মাঠে সব সময় গোমরা মুখ করে থাকেন!

ক্রিকেট থেকে বিদায় নেওয়ার সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন গম্ভীর। সরকারিভাবে জানিয়েও দিয়েছেন সে কথা। ফলে এমন সময় অনক না জানা, না বলা কথা বলতেই পারেন! গম্ভীরের এই সিরিয়াস থাকা নিয়ে অনেক ক্রিকেটপ্রেমীর মনেই প্রশ্ন রয়েছে। অনেকেই ভাবেন, গম্ভীর হয়তো স্বভাবতই এমন। খুব একটা হাসেন না। কথাও কম বলেন। সিরিয়াস থাকেন। আর পাঁচজন ক্রিকেটপ্রেমীর মতো শাহরুখ খানও সে কথাই জানতেন। 

অবসরের সিদ্ধান্ত জানানোর পর গম্ভীরকে শুভেচ্ছাবার্তা জানিয়েছেন কিং খান। তাঁর আইপিএল ফ্র্যাঞ্চাইজির ক্যাপ্টেন গম্ভীর। শাহরুখ তাই গম্ভীরকে টুইটে লিখলেন, ''এতদিন ধরে এত ভালবাসার জন্য ধন্যবাদ আমার ক্যাপ্টেন। তুমি একজন বিশেষ মানুষ। ঈশ্বর যেন তোমাকে সব সময় খুশি ও সুরক্ষিত রাখেন। আর হ্যাঁ, আরেকটু বেশি হাসলে ক্ষতি কী!''

এর পরই গম্ভীর এক সাক্ষাতকারে জানালেন, কেন তিনি মাঠে গোমরা মুখ করে থাকেন। গম্ভীর বলছিলেন, ''ক্রিকেট মাঠে নিজের জন্য এক ইঞ্চি জমি দখলের জন্যও আমাকে প্রচণ্ড লড়াই করতে হয়েছে। আজ থেকে নয়। সেই বারো বছর বয়স থেকে। কোনও কিছুই আমি সহজে পাইনি। লড়াই করে আদায় করতে হয়েছে। এই লড়াই করার মানসিকতাটাই আমাকে কাঠখোট্টা করে তুলেছে। আপনারা আমাকে স্ট্রিট-ফাইটার বলতে পারেন। মাঠে থাকাকালীন আমি কোনও কিছু হালকাভাবে নিতে পারি না। অনেকে বলেন, আমি গোমরা মুখ করে থাকি। হাসি না। এটা ভুল নয়। আমি ক্রিকেট মাঠে নেমে রিল্যাক্স করতে পারি না।''

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link