Gold Price Today: পুজোর আগে সুখবর! MCX-এ আরও সস্তা সোনা, জানুন দাম

Thu, 23 Sep 2021-4:32 pm,

নিজস্ব প্রতিবেদন: Gold Price Today পুজোর আগে ফের বড় সুখবর। হু হু করে কমছে সোনার দাম (Gold Price Decreases)। মাল্টি কমোডিটি এক্সচেঞ্জে (Multi Comodity Exchange) ব্যাপক পতন হয়েছে সোনার দামে। পাল্লা দিয়ে কমেছে রুপোর দামও (Silver Price)। উৎসবের মরসুমে বিনিয়োগের আগে সোনার দামে নজর মধ্যবিত্তের। বৃহস্পতিবার তাদের জন্য ফের সুখবর। কলকাতাসহ (Kolkata) অন্যান্য শহরে কত হল সোনার দাম? জেনে নিন বিশদে।

এমসিএক্স সূচকে সোনার দাম পড়েছে ০.৬২ শতাংশ। মার্কিন ফেডের তরফে সুদের হার বৃদ্ধি ঘোষণা হতেই আন্তর্জাতিক বাজারে হু হু করে সস্তা হয়েছে সোনা। অক্টোবরের গোল্ড ফিউচারের (Gold Future) দাম দাঁড়িয়েছে প্রতি ১০ গ্রামে ৪৬ হাজার ৩৭৭ টাকা। 

বৃহস্পতিবার কলকাতায় (Gold Price in Kolkata) ২৪ ক্যারাট সোনার প্রতি গ্রামে দাম ৪৭৫০ টাকা। ১০ গ্রামে ৪৭ হাজার ৫০০ টাকা। কলকাতায় ২২ ক্যারাট সোনার প্রতি গ্রামে দাম ৪৫০৫ টাকা। ১০ গ্রাম ২২ ক্যারাট সোনার দাম ৪৫০৫০ টাকা। এদিকে ১ গ্রাম হলমার্ক সোনার দাম ৪৫৭৫ টাকা। ১০ গ্রাম হলমার্ক সোনার দাম ৪৫৭৫০ টাকা। জিএসটি এবং টিসিএস বাদেই এই দাম।

দিল্লিতেও ২২ ক্যারাট সোনার দাম ৪৫ হাজার ৭৫০ টাকা। ২৪ ক্যারাটে দাম ৪৯ হাজার ৯০০ টাকা। চেন্নাইতে ২২ ক্যারাটে দাম ৪৩ হাজার ৮৮০ টাকা। ২৪ ক্যারাটে দাম ৪৭ হাজার ৮৭০ টাকা। মুম্বইতে তুলনামূলক সস্তা সোনা। ২২ ক্যারাট সোনার দাম ৪৫ হাজার ৪৫ হাজার ৩০০ টাকা। ২৪ ক্যারাটে সোনার দাম ৪৬ হাজার ৩০০ টাকা।

প্রসঙ্গত,  গত বছর অগাস্টে ১০ গ্রাম সোনার দাম ৫৬,২০০ টাকায় পৌঁছে গিয়েছিল। বর্তমানে রেকর্ড দামের থেকে প্রায় ৯,০০০ টাকা কম রয়েছে সোনার দাম।

মাল্টি কমোডিটি এক্সচেঞ্জে সোনার দামের সঙ্গে পতন হয়েছে রুপোর দামেও। প্রতি কেজিতে রুপোর দাম ০.৯৭ শতাংশ কম হয়েছে। ফলে ১ কেজিতে রুপোর দাম হয়েছে ৬০,৫৮৫ টাকা।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link