বন্ধ হচ্ছে না BSNL ও MTNL,২টি সংস্থাকে মিশিয়ে 4G স্পেকট্রাম দেওয়ার সিদ্ধান্ত কেন্দ্রের

Wed, 23 Oct 2019-5:04 pm,

নিজস্ব প্রতিবেদন: বিএসএনএল ও এমটিএনএল বন্ধের জল্পনা উড়িয়ে দিলেন কেন্দ্রীয় মন্ত্রী রবিশঙ্করপ্রসাদ। বরং দুটি সংস্থাকে মিশিয়ে পুনরুজ্জীবনে আর্থিক ত্রাণ দেওয়ার সিদ্ধান্ত নিল কেন্দ্রীয় মন্ত্রিসভা।  

বুধবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বাধীন কেন্দ্রীয় মন্ত্রিসভার বৈঠকে সিদ্ধান্ত হয়েছে, দুটি রাষ্ট্রায়ত্ত সংস্থা বিএসএনএল ও এমটিএনএল-কে মিশিয়ে দেওয়া হবে। পুনরুজ্জীবনের লক্ষ্যে দেওয়া হবে আর্থিক সাহায্য। 

জিও আসার পর থেকে টেলিকম পরিষেবার বাজারে প্রতিযোগিতা তীব্র হয়ে উঠেছে। সস্তার জিও পরিষেবার সঙ্গে এঁটে উঠতে নাভিশ্বাস দশা বাকিদের। রাষ্ট্রায়ত্ত সংস্থা বিএসএনএল তো দীর্ঘদিন ধরেই চলছে লোকসানে।

অতিসম্প্রতি জানা গিয়েছিল, BSNL ও MTNL- দুটি রাষ্ট্রায়ত্ত সংস্থাকে বাঁচাতে ৭৪,০০০ কোটি টাকা দেওয়ার প্রস্তাব দেয় টেলিযোগাযোগ দফতর (ডট)। কিন্তু সেই প্রস্তাব প্রত্যাখ্যান করেছে কেন্দ্রীয় অর্থমন্ত্রক। 

এদিন কেন্দ্রীয় মন্ত্রিসভার বৈঠকের পর রবিশঙ্করপ্রসাদ জানিয়ে দেন, বিএসএনএল ও এমটিএনএল-কে বন্ধ করা হচ্ছে না। তাদের বিক্রি করার কথাও ভাবছে সরকার। বা তৃতীয় পক্ষের হাতে তুলে দেওয়ার সিদ্ধান্তও হয়নি। 

রবিশঙ্করপ্রসাদ ঘোষণা করেন, BSNL ও MTNL-এর পুনরুজ্জীবনের প্রকল্পে অনুমোদন দিয়েছে কেন্দ্রীয় মন্ত্রিসভা। তাদের ৪জি স্পেকট্রাম দেওয়া হবে। এর পাশাপাশি থাকছে স্বেচ্ছাবসরের সুবিধাও। 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link