Modi`s Independence Day Speech: দুর্নীতি, পরিবারবাদ ও তোষণই দেশের বড় বিপদ, ১০ পয়েন্টে জেনে নিন লালকেল্লায় মোদী বক্তব্য

Tue, 15 Aug 2023-2:47 pm,

দেশের ৭৭তম স্বাধীনতা দিবসে তাঁর লম্বা বক্তৃতায় তাঁর সরকারের খতিয়ান তুলে ধরলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পাশাপাশি সুকৌশলে আগামী লোকসভা নির্বাচনের সুর বেঁধে দিতেও কসুর করলেন না তিনি। দেশের ১৪০ কোটি মানুষকে পরিবারজন বলেও উল্লেখ করলেন। দেখে নিন লালকেল্লায় আজ কী বললেন প্রধানমন্ত্রী।

শান্তির পথেই মণিপুর হিংসার সমাধান খুঁজতে হবে। রাজ্য ও কেন্দ্র সরকার সমস্যা সমাধনের জন্য চেষ্টা করছে।

নতুন উদ্যেমে, নতুন সংকল্প নিয়ে ভারত এগিয়ে চলেছে। এই সময় আমাদের দৃষ্টান্তমূলক সিদ্ধান্ত ও ত্যাগ আগামী হাজার বছর মানুষ মনে রাখবে।

এখনও কোনও কিন্তু বা যদি-র জায়গা নেই। আমাদের মধ্যে এখন দৃড় সংকল্প তৈরি হয়েছে। দুনিয়া এখন টেকনোলজির উপরে ভর করে এগিয়ে চলেছে। আন্তর্জাতিক মঞ্চে ছাপ ফেলার মতো ভারতের এখন ক্ষমতা তৈরি হয়েছে।

ভারতের সামনে বড় বাধা হল দুর্নীতি, পরিবারতন্ত্র ও তোষণের রাজনীতি। দেশের মানুষের সবথেকে বড় সম্পদ হল এই সরকারের উপরে মানুষের ভরসা।

ধারাবাহিক বিস্ফোরণের সেই যুগ এখন শেষ। জঙ্গি হামলা এখন তলানিতে ঠেকে গিয়েছে। দেশের মাওবাদী উপদ্রুত এলাকাগুলিবড়সড় বদল এসেছে। দুনিয়ার পরিস্থিতি বদল করতে ভারতের ভূমিক এখন অনস্বীকার্য।

২০১৪ সালে দেশের মানুষ সিদ্ধান্ত নিয়েছিল একটা স্থায়ী সরকার চাই। সেই সরকার এসেছে। দেশে অস্থিরতা দূর হয়েছে।

বিদেশ সফরে যখন গিয়েছি তখন আমাকে প্রশ্ন করা হয়েছে ভারতে মেয়েরা কি বিজ্ঞান পড়তে পারে? আমি বলেছি, ভারতে ছেলেদের থেকে মেয়েরাই বেশি সায়েন্স, টেকনোলজি,ইঞ্জিনিয়ারিং ও গণিত পড়ে।

 

করোনার সময়ে আমার ২০০ কোটি ভ্য়াকসিন দিয়েছি। আমাদের অঙ্গনওয়াড়ি কর্মীরা এটা করেছে।

 

আমরা দেশে ৫জি চালু করেছি। এখন আমরা ৬জি টেকনোলজি চালু করার চেষ্টা করছে। এই সরকার সময়সীমার আগে তার ঘোষিত সব টার্গেট পূরণ করে ফেলবে।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link