Benefits Of Bay Leaf: শুধু ফোড়ন নয়, একাধিক সমস্যা দূর করতে চ্যাম্পিয়ন তেজপাতা

Wed, 14 Jun 2023-6:15 pm,

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: হঠাৎ করেই পা কেটে গেছে, কিংবা সবজি কাটতে গিয়ে হাত কেটে ফেলেছেন, চিন্তা নেই। সেই জায়গায় একটু তেজপাতা ঘষে নিন। কিছুক্ষণের মধ্যে রক্তপড়া বন্ধ হয়ে যাবে। তবে এসব করার আগে কাটা জায়গাটা অ্যান্টিসেপটিক কিছু দিয়ে ধুয়ে নিতে ভুলবেন না।

তেজপাতা আমাদের অনেক সংক্রমণ থেকে রক্ষা করে। ঠাণ্ডা, সর্দি, ফ্লুর এটি মতো রোগ প্রতিরোধে ক্বাথ হিসেবে খেতে পারেন।

টাইপ ২ ডায়াবেটিস রোগীদের জন্য তেজপাতা একটি ওষুধের চেয়ে কিছু কম নয়। গরম জলে একটু তেজপাতা ফেলে ফুটিয়ে নিন, সেই জল ছেঁকে খেয়ে নিন। রোজ একগ্লাস খেলে কাজ হবে। এর ফলে, রক্তে খারাপ কোলেস্টেরল, গ্লুকোজ এবং ট্রাইগ্লিসারাইডের মাত্রা কমায়। আবার তেজপাতা পিষে গুঁড়ো করে এক মাস খেতে হবে। আপনার রক্তে শর্করার মাত্রা নিয়ন্ত্রণে থাকবে। তবে পাতাটি ভালো করে ধুয়ে নিয়ে শুকনো করে তবেই ব্যবহার করুন।

আপনার যদি শ্বাসকষ্ট হয়, তাহলে অবশ্যই তেজপাতা খান। একটি পাত্রে জল এবং তেজপাতা সিদ্ধ করুন। তারপর এই জল দিয়ে একটি কাপড় ভিজিয়ে নিয়ে বুকে ওপর রাখুন, এতে শ্বাসকষ্ট দূর হবে।

খুব কম মানুষই জানেন যে তেজপাতা মানসিক স্বাস্থ্যের জন্য খুব উপকারী। আপনি যদি কোনও কারণে টেনশনে করে থাকেন তবে রাতে ঘুমানোর আগে ২টি পাতা নিয়ে পুড়িয়ে নিন এবং আপনার ঘরে রাখুন। এর ধোঁয়ার গন্ধে আপনার মানসিক চাপ কমবে।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link