এই সমস্যাগুলিকে অবজ্ঞা করলেই বিপদ! বিশেষজ্ঞদের মতে এগুলিও করোনার উপসর্গ!

Sudip Dey Sun, 05 Jul 2020-3:43 pm,

সারা বিশ্বে আতঙ্কের আর এক নাম করোনাভাইরাস। অদৃশ্য এই শত্রুর বিরুদ্ধে লড়াইয়ে জেরবার গোটা বিশ্ব। বার বার উপসর্গ বদলে ভয়ঙ্কর হচ্ছে করোনাভাইরাস। জ্বর, কাশি তো ছিলই এ বার করোনা সংক্রমণের নতুন আরও কয়েকটি উপসর্গ চিহ্নিত করল মার্কিন স্বাস্থ্য সংস্থা সিডিসি (CDC)।

আক্রান্তের সংখ্যা যত বাড়ছে, করোনাভাইরাসের নানা ধরনের উপসর্গ ততই সামনে আসছে। করোনাভাইরাসের আরও ৩টি উপসর্গের কথা জানিয়েছে মার্কিন স্বাস্থ্য সংস্থা সিডিসি (CDC)। আসুন এই উপসর্গগুলি সম্পর্কে সবিস্তারে জেনে নেওয়া যাক...

নতুন তিন উপসর্গ মিলিয়ে মার্কিন স্বাস্থ্য সংস্থা সিডিসি (CDC)-এর তালিকায় এখন মোট ১২টি উপসর্গ জায়গা করে নিয়েছে করোনা আশঙ্কার তালিকায়।

জ্বর, কাশির পাশাপাশি নাক থেকে ক্রমাগত জল গড়ানো, সারাক্ষণ বমি বমি ভাব এবং ডায়রিয়ার মতো অত্যন্ত সাধারণ লক্ষণও এ বার মার্কিন স্বাস্থ্য সংস্থার করোনার উপসর্গের তালিকায় জায়গা করে নিয়েছে।

মার্কিন স্বাস্থ্য সংস্থা সিডিসি (CDC)-এর তালিকায় পেশীর যন্ত্রণা, মাথা ও বুকের ব্যাথা, মুখ ও ঠোট নীলচে হয়ে যাওয়া, সারাক্ষণ ঝিমুনি ভাব ইত্যাদি করোনার উপসর্গ হিসাবে আগেই ছিল। এ বার এর সঙ্গে যুক্ত হল নাক থেকে ক্রমাগত জল গড়ানো, সারাক্ষণ বমি বমি ভাব এবং ডায়রিয়ার মতো উপসর্গগুলিও।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link