দৈনিক ১ লক্ষ মানুষ করোনায় আক্রান্ত হতে পারেন আমেরিকায়! সতর্ক করলেন মার্কিন বিশেষজ্ঞ

Sudip Dey Wed, 01 Jul 2020-12:40 pm,

করোনা সংক্রমণ রোধের ক্ষেত্রে ভুল পথে এগচ্ছে আমেরিকা। ফলে শীঘ্রই আরও বড়সড় বিপর্যয়ের সম্মুখীন হতে হবে। সতর্ক করে দিলেন নামী মার্কিন অ্যালার্জি এবং সংক্রামক রোগ বিশেষজ্ঞ ডঃ অ্যান্থনি ফৌসি।

১৯৮৪ সাল থেকেই আমেরিকার ন্যাশনাল ইন্সটিটিউট অব অ্যালার্জি অ্যান্ড ইনফেক্সাস ডিজিজ-এর ডিরেক্টরের দায়িত্ব সামলাচ্ছেন ডঃ ফৌসি। সম্প্রতি একটি সাক্ষাৎকারে বিশ্ব মহামারি নিয়ে বলতে গিয়ে এমনই আশঙ্কার কথা শোনালেন ডঃ অ্যান্থনি ফৌসি।

একটি প্রথম সারির মার্কিন সংবাদমাধ্যমকে এই মার্কিন বিশেষজ্ঞ জানান, সম্প্রতি আমেরিকায় একদিনে ৪০ হাজারের বেশি করোনা সংক্রমণের ঘটনা সামনে এসেছে। তবে করোনা সংক্রমণ ঠেকানোর ক্ষেত্রে যে ভাবে এগচ্ছে আমেরিকা, তাতে আরও ভয়াবহ বিপর্যয়ের সম্মুখীন হতে হবে।

উদ্বেগ প্রকাশ করে ডঃ ফৌসি জানান, প্রতিনিয়ত এখানে করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়া সত্ত্বেও, মানুষ জমায়েত করছেন, অনেকেই মাস্ক পরছেন না এবং মেনে চলছেন না কোনও সুরক্ষা নির্দেশিকা। এ ভাবে চলতে থাকলে শীঘ্রই দৈনিক ১ লক্ষ মানুষ করোনায় আক্রান্ত হতে পারেন আমেরিকায়!

জানা গিয়েছে, ইতিমধ্যেই আমেরিকায় করোনা আক্রান্তের সংখ্যা ২৭ লক্ষ ২৭ হাজার ৯৯৬ এবং এ পর্যন্ত এই ভাইরাসে মৃত্যু হয়েছে ১ লক্ষ ৩০ হাজার ১২৩ জনের। ডঃ ফৌসির মতে, এই পরিস্থিতিতে এখনই সতর্ক না হলে প্রতিদিন ১ লক্ষ মানুষের করোনায় আক্রান্ত হওয়ার ঘটনা অস্বাভাবিক কিছু নয়।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link