Bengal Heatwave: আরও গরম পড়বে, কলকাতায় টানা ৫দিন ৪১ ডিগ্রির অশনিসংকেত!

Sun, 16 Apr 2023-3:42 pm,

সন্দীপ প্রামাণিক: কলকাতায় গরম কমার এখনই কোনও লক্ষ্মণ নেই। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাসে বরং আরও গরমের অশনিসংকেত। আবহাওয়াবিদ সৌরিশ বন্দ্যোপাধ্য়ায় জানাচ্ছেন, দক্ষিণবঙ্গে আগামী ৫ দিন তাপপ্রবাহের সম্ভাবনা থাকছে। 

দক্ষিণবঙ্গের সব জেলাতেই গত ২৪ ঘণ্টায় তাপমাত্রা কোথাও কোথাও ১-২ ডিগ্রি কমে গিয়েছিল। কারণ আংশিক মেঘলা আকাশ থাকার জন্য। আজকেও আংশিক মেঘলা থাকবে। কিন্তু তাপমাত্রা কমার কোনও সম্ভাবনা নেই। যে ২ ডিগ্রি কমে গিয়েছিল, সেই ২ ডিগ্রি আবার বেড়ে যাবে।

কলকাতা বা তার পার্শ্ববর্তী অঞ্চলের আগামী ২৪ ঘণ্টায় সর্বোচ্চ তাপমাত্রা ৪০ ডিগ্রির কাছাকাছি থাকার সম্ভাবনা রয়েছে। তারপর আগামিকাল থেকেই কলকাতার তাপমাত্রা আরও একটু বেড়ে ৪০ থেকে ৪১ ডিগ্রি হয়ে যাওয়ার সম্ভাবনা। 

শুধু তাই নয়, আগামী ৫ দিন এরকমই ৪০ থেকে ৪১ ডিগ্রির আশপাশে তাপমাত্রা থাকার সম্ভবনা রয়েছে। দক্ষিণবঙ্গের পশ্চিমের জেলাগুলিতে তাপমাত্রা আরও একটু বেশি থাকার সম্ভাবনা। ৪২ ডিগ্রির কাছাকাছি থাকতে পারে তাপমাত্রা।

উত্তরবঙ্গের ক্ষেত্রে আগামী ৩  দিন তাপমাত্রা স্বাভাবিকের থেকে কিছুটা বেশি থাকবে। মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুর- ৩ জেলাতেই তাপপ্রবাহের সম্ভাবনা থাকছে আগামী তিন দিন। 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link