Horoscope Today: কাজ উপেক্ষা না করাই ভালো বৃশ্চিকের, সিদ্ধান্তহীনতায় ভুগছে তুলা

Wed, 01 Mar 2023-9:37 am,

ক্রিয়েটিভিটি খুব কমই আপনার কাছে আঘাত করে, কিন্তু যখন তা করে, তখন তা সবকিছু ছাপিয়ে যায়। আজ, আপনার সৃজনশীলতায় ডুব দিন এবং এটিকে সর্বোত্তমভাবে ব্যবহার করুন। আপনি যদি আপনার ঘরকে নতুন করে সাজিয়ে তুলতে চান, অথবা হয়তো আপনার অফিসের জায়গাকে নতুন করে সাজিয়ে তুলতে চান, তাহলে আজকের দিনটি আপনার জন্য একটি ভালো দিন। এমনকি কর্মক্ষেত্রে কারো কাছ থেকে সাহায্য চাওয়া হতে পারে, সেখানেও সৃষ্টিশীল রসের স্রোত বয়ে যেতে হবে। অনুপ্রেরণা পেতে বাইরে একটু হাঁটার চেষ্টা করুন।

চন্দ্র আজ আপনার অনুকূলে কাজ করছে। তুমি যা স্পর্শ করবে, তা তোমারই হবে। কিন্তু মনে রাখতে হবে, যেই হোক না কেন। এর অর্থ আপনি যদি কারো মনোযোগের খোঁজে থাকেন, তাহলে আপনাকে স্বাভাবিকের চেয়ে একটু বেশি পরিশ্রম করতে হতে পারে। তবে অ্যাকুয়ারিয়াস চিন্তা করবেন না, দিনের শেষে আপনি যা খুঁজছেন তা পাবেন।

আপনি সাধারণত আপনার ব্যক্তিগত জীবনের চেয়ে আপনার কাজকে অগ্রাধিকার দেন, এবং আজ জিনিসগুলি অন্যভাবে স্থানান্তর করার দিন। সারাদিন কাজ না করে নিজের ওপর এবং আশেপাশের মানুষদের সঙ্গে আপনার সম্পর্কের ওপর মনোযোগ দিন। জীবনে কাঁদতে কাঁদতে কান্নাকাটি করার মতো একটা কাঁধ খুঁজে পাওয়াটা জরুরি। বন্ধু-বান্ধব ও আত্মীয়-স্বজনদের ঢুকতে দিন।

আপনার জন্য মাসটি আজ বেশ সফলতার সাথে শুরু হতে যাচ্ছে। আপনার আশেপাশের লোকেরা শুধু আপনার দিকেই তাকিয়ে থাকবে, আর কেউ নয়। আপনিও অনেক কিছুর উপর লিড নিতে যাচ্ছেন - ঘরের এবং কাজের উভয় ক্ষেত্রেই। এই সময়টা আপনার মনকে ঠিক কোথায় রাখা দরকার এবং এমন সিদ্ধান্ত নেওয়া দরকার যা আপনার এবং আপনার আশেপাশের লোকেদের জন্য উপকারজনক হবে।

আজ বৃশ্চিক রাশির জাতক-জাতিকাদের কাজের প্রতি অবহেলা নেই। আপনি হয়তো কাজগুলো করতে অলস। কিন্তু মনে রাখবেন, কিছু কিছু কাজ খুবই সময় সংবেদনশীল। আর সেগুলো একটি নির্দিষ্ট সময়সীমার মধ্যে করতে হবে। আপনার অলসতাকে দূরে সরিয়ে রেখে আপনার টু-ডু লিস্টের কাজগুলো করতে হবে। এর পর ঘুমোতে ও রিল্যাক্স করতে আপনার হাতে প্রচুর সময় থাকবে।

তুলা রাশির জাতক-জাতিকা হিসেবে আপনি বেশ সিদ্ধান্তহীনতায় ভুগছেন। এতে আজকের চক্রে আপনার বৃদ্ধি বাধাগ্রস্ত হতে পারে। বিশেষ করে বাড়িতে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে মনস্থির করতে হবে। আপনি যদি বড় কিছু কেনার পরিকল্পনা করেন, তাহলে অন্য কাউকে আপনার জন্য সিদ্ধান্ত নিতে দেবেন না। এখন তোমার নিজের জীবনকে নিয়ন্ত্রণ করার সময় এসেছে।

আজ আপনার আবেগপ্রবণ অবস্থা । তুমি কি তোমার অনুভূতি গোপন করছ? তোমার কি মনে হচ্ছে তোমার বুকের ভেতরটা ভারি হয়ে গেছে? ভাল, যদি তোমার থাকে, তাহলে তোমাকে সবকিছু বের করে দিতে হবে। হয় আপনার কোনও বন্ধুর সঙ্গে কথা বলা উচিত, নয়তো আপনার কাছের কারও সঙ্গে কথা বলা উচিত। আপনি আজও আপনার ব্যক্তিগত জীবনকে আপনার কাজের বাইরে রাখতে পারেন। কর্মস্থলে কোনো বিষয় গুরুত্ব পাবে না, এমন বিষয়গুলোতে মনোযোগ দেবেন না। এতে আপনার উত্পাদনশীলতা বাড়বে।

আপনার প্রতি মানুষ আকৃষ্ট হয় এতে অবাক হওয়ার কিছু নেই। কিন্তু আপনি কি তাদের প্রতি আকৃষ্ট হন? কেউ আপনার প্রতি আগ্রহ দেখালে আপনি হয়তো আপ্লুত হয়ে পড়তে পারেন। কিন্তু আজ আপনাকে বিশ্লেষণ করতে হবে যে আপনি সত্যিই যদি তাদের সম্পর্কে ততটাই চিন্তা করেন যতটা তারা আপনাকে নিয়ে চিন্তা করে। যদি না হয়, তাহলে তাদের নেতৃত্ব না দেওয়াই ভালো। বরং নিজের কেরিয়ারের লক্ষ্যের দিকে নজর দিন, দিনের শেষে একটা বড় পদক্ষেপ আপনার দিকে আসছে।

কেরিয়ারে একধাপ এগিয়ে যাওয়ার জন্য দিনটি শুভ। যদি কোন কিছু আপনাকে বাধা দিচ্ছে, তাহলে সেটা দূরে সরে যাবে এবং আপনি আপনার লক্ষ্য সামনে রেখে কাজ করতে পারবেন। আপনি আপনার জীবন থেকে দীর্ঘমেয়াদি কী চান তা নিয়ে চিন্তা করুন। এটা কি একটা কাজ? এটা কি কোনও পরিবার? আজ থেকেই সে বিষয়ে কাজ শুরু করুন, ফল দেখতে বাধ্য।

আপনার সামাজিক জীবন আপনার জীবনধারার একটি অপরিহার্য অংশ। তবে আপনাকে বুঝতে হবে যে আপনার শরীরেরও কিছু বিশ্রাম প্রয়োজন। আজ, আপনি হয়ত একটি দিন ছুটি নিতে চান কাজ এবং সামাজিকতার বাইরে। একটু ঘুমিয়ে নিন, মনকে শান্ত করার জন্য মেডিটেশন করুন, আর হয়তো শরীরকে সুস্থ রাখার জন্য ওয়ার্কআউটে যাবেন। আজ নিজের ভালোর দিকে নজর দিন।

আজ একা একা কাজ করতে পারলে অনেক কিছু পাওয়া যাবে। অন্যের উপস্থিতি হয়তো মনকে বিক্ষিপ্ত করতে পারে, আর তা আপনাকে উত্পাদনশীল হতে সাহায্য করবে না। আজ অন্যের থেকে দূরে থাকাই ভালো এবং আপনি যা করেছেন তার প্রতি মনোযোগী হোন। সন্ধ্যার মধ্যে যদি আপনার সারাদিনের কাজ শেষ হয়ে যায়, তাহলে আপনি হয়তো বন্ধুদের সঙ্গে গিয়ে একটু অন্যরকম শ্বাস-প্রশ্বাস নিতে চাইবেন।

বিনা বাধায় নতুন মাস শুরু হতে চলেছে। আপনার কাজের তালিকার পিছনে যে জিনিসগুলি আপনি রেখে এসেছেন তার সমাধান করার জন্য এটি একটি দুর্দান্ত দিন। কর্মক্ষেত্রে হোক বা ব্যক্তিগত জীবনে, যা কিছু স্থগিত রেখে এসেছেন, তার সমাধান আজই হয়ে যাবে। আপনার ফোকাল এনার্জি এখন সর্বোচ্চ পর্যায়ে রয়েছে, যা আপনাকে জীবনের বিষয়গুলোকে সুসংগঠিত করতে সাহায্য করবে।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link