ভারত-বাংলাদেশ টেস্ট ম্যাচের জন্য ক`টা গোলাপি বলের অর্ডার হল জানেন?

Fri, 01 Nov 2019-4:10 pm,

২২ নভেম্বর ভারত-বাংলাদেশ টেস্ট ম্যাচ নিয়ে এখন ক্রিকেটপ্রেমীদের আগ্রহের অন্ত নেই। একে তো দিন-রাতের টেস্ট। তার উপর প্রথমবার গোলাপি বলে খেলবে ভারত ও বাংলাদেশ, দুই দল। 

বাংলাদেশের কোনও ক্রিকেটার এখনও পর্যন্ত গোলাপি বলে প্র্যাকটিসের সুযোগ পাননি। গোলাপি বলে ম্যাচ খেলা তো দূরের কথা! তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিসিআই-এর প্রস্তাব পেয়েই গোলাপি বলে টেস্ট খেলতে রাজি হয়েছে। 

ভারত-বাংলাদেশ টেস্ট ম্যাচের জন্য গোলাপি বল সরবরাহ করবে এসজি সংস্থা। বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি ইতিমধ্যে এসজি-র কাছে পর্যাপ্ত বল সরবরাহ করার অনুরোধ করেছেন। সেইমতো কাজ শুরু করেছে এসজি। টেস্ট শুরু হওয়ার আগে ক্রিকেটাররা যেন গোলাপি বলে প্র্যাকটিস করতে পারেন, সৌরভ সেদিকে নজর রেখেছেন। 

জানা গিয়েছে, এসজি-র কাছে ৭২টি গোলাপি বলের অর্ডার দিয়েছে ভারতীয় বোর্ড। ঝুঁকি না নিয়ে বেশি সংখ্যক বল হাতে রাখতে চাইছে বোর্ড। সেই জন্য পাঁচ দিনে মোট ১৫টি সেশনের জন্য ৭২টি বল থাকবে। 

এর আগে কোকাবুরা সংস্থার প্রস্তুত করা গোলাপি বলে আন্তর্জাতিক ক্রিকেটে খেলা হয়েছে। এসজি-র প্রস্তুত করা গোলাপি বলে এখনও পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেট খেলা হয়নি। তবে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজে লাল বলের সরবরাহ করেছিল এসজি। 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link