ডিলিট নয়! জেনে নিন কীভাবে গোপন রাখবেন আপনার WhatsApp চ্যাট

Mon, 03 Feb 2020-8:30 pm,

এবার থেকে আর প্রয়োজন পড়বেনা  পার্সোনাল চ্যাট ডিলিটের  । ডিলিট না করেও চ্যাট স্ক্রিন থেকে মুহূর্তের মধ্যে সরিয়ে দেওয়া যাবে কথোপকথনের প্রমাণ । নতুন এই ফিচারটির নাম ‘Archive’।

হোয়াটসঅ্যাপ (WhatsApp) ছাড়া  জীবন যেন অচল। দৈনন্দিন কাজের অন্যত্তম প্রধান মাধ্যমও বটে।  নিত্য নতুন ফিচার নিয়ে এসে আরও জনপ্রিয় হয়ে উঠছে হোয়াটসঅ্যাপ (WhatsApp)। এবার এমন একটি ফিচার নিয়ে এসেছে হোয়াটসঅ্যাপ যাতে ব্যবহারকারীদের মুখে হাঁসি ফোটাবে। নতুন ফিচারে ডিলিট না করেও চ্যাট স্ক্রিন থেকে মুহূর্তের মধ্যে সরিয়ে ফেলতে পাড়বেন চ্যাট।

ব্যক্তিগত ও গ্রুপ চ্যাটে এই ফিচার কাজ করে। এই ফিচারের  সাহায্যে আপনি সহজেই চ্যাট লুকিয়ে রাখতে পারবেন আর প্রয়োজনে পরে আবার অ্যাক্সেস করতে পারবেন।

আইফোনে চ্যাট আর্কাইভ করার পদ্ধতি একটু আলাদা অ্যান্ড্রয়েডের চেয়ে, এক্ষেত্রে  যেটা করবেন  প্রথমে Whatsapp ওপেন করে, যে চ্যাট আর্কাইভ করতে চান সেই চ্যাট ডান দিক থেকে বাঁ দিকে সোয়াইপ করুন। এবার আর্কাইভ অপশানে ট্যাপ করুন।আনআর্কাইভ করার জন্য চ্যাট ডান দিক থেকে বাঁ দিকে সোয়াইপ করুন। আর আন আর্কাইভ সিলেক্ট করুন। 

অ্যানড্রয়েড ফোনে চ্যাট আর্কাইভ যে ভাবে করবেন তা হল,  প্রথমে whatsapp ওপেন করে তারপর যে চ্যাট আর্কাইভ করতে চান সেটি সিলেক্ট করে হোল্ড করুন, তারপর উপরে সবুজ রঙের আর্কাইভ আইকন দেখতে পাবেন ।চ্যাট ফিরিয়ে আনতে, চ্যাট এর তালিকা স্ক্রল করে সবার নিচে পৌঁছে যান এবং আর্কাইভ চ্যাট এর উপর ট্যাপ করুন। এবার যে চ্যাটিকে ফিরিয়ে আনতে চান সেই চ্যাট এর ওপর ট্যাপ করে হোল্ড করুন।উপরে আনআর্কাইভ অপশান সিলেক্ট করুন ।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link