আমি বিবাহিত, জানিয়ে দিলেন খোদ রাহুল গান্ধী!

Tue, 14 Aug 2018-5:21 pm,

বিতর্ক হতেই পারে, তবে রাহুল গান্ধীই দেশের 'মোস্ট এলিজিবল ব্যাচেলর'। ফলে স্বাভাবিকভাবেই তাঁর বিয়ের গুজব বলিউডের ‌যে কোনও গসিপকেই হেলায় হারাতে পারে। সলমন খানের মতো তাঁর কাছেও দেশবাসীর প্রশ্ন, কবে বিয়ে করছেন? আর এই যখন পরিস্থিতি, তখন স্বয়ং রাহুল গান্ধীই মঙ্গলবার জানালেন, "আমি বিবাহিত"।

রাহুল গান্ধীর সঙ্গে রায়বেরিলির বিধায়ক অদিতি সিংয়ের সম্পর্কের একটা গুজব রটেছিল বেশ কিছুকাল আগে। অদিতির সঙ্গে প্রিয়ঙ্কা গান্ধী ও সোনিয়ার ছবিও দেখা গিয়েছিল সোশ্যাল মিডিয়ায়। এরপর, একরকম বাধ্য হয়েই মুখ খোলেন অদিতি। জানিয়ে দেন, তাঁদের মধ্যে ওই ধরনের কোনও সম্পর্ক নেই। উনি আমার 'রাখী-ভাই'।

‘কখন বিয়ে করছেন’! রাহুলকে এ রকমই এক অস্বস্তিকর প্রশ্ন করে ফেলেছিলেন বক্সার বীজেন্দ্র সিং। কংগ্রেস প্রেসিডেন্ট সে সময় বলেছিলেন, ‘আমি ভবিতব্যে বিশ্বাস করি। জব হোগি, হোগি।’

২০০৪ সালে রাহুল একবার আভাস দিয়েছিলেন ‌যে তাঁর একজন বিশেষ বান্ধবী রয়েছে। স্পেনের এক তরুণীর সঙ্গে রাহুলের বিয়ের খবরও রটেছিল। ওই তরুণীকে রবার্ট ভঢ়ার সঙ্গেও দেখা গিয়েছিল। কিন্তু সেই গুজব অচিরেই মিলিয়ে ‌যায়।

মাঝে মধ্যে তাঁর ছুটি নেওয়া ও ইতালিতে ছুটি কাটাতে ‌যাওয়া নিয়েও রাজনৈতিক ও ব্যক্তিগত প্রশ্ন উঠেছে। তবে তা দানা তেমন বাঁধতে পারেনি।

সব মিলিয়ে বিয়ে নিয়ে বহুবার তাঁকে প্রশ্নের মুখোমুখিও হতে হয়েছে। বেশিরভাগ সময়েই তিনি সেইসব প্রশ্ন মুন্সিয়ানার সঙ্গে ডাক করে গিয়েছেন। কিন্তু এবার আর তা করলেন না।

মঙ্গলবার হায়দরাবাদে সংবাদ মাধ্যমের সঙ্গে কথা বলছিলেন রাহুল। তখনই তাঁর বিয়ে নিয়ে জল্পনার অবসান ঘটালেন দেশের অন্যতম 'এলিজিবল ব্যাচেলর'। জানিয়ে দিলেন, তিনি বিবাহিত এবং তাঁর বিবাহ হয়েছে তাঁর দল কংগ্রেসের সঙ্গেই।

এই মন্তব্যের মাধ্যমে রাজনীতি ও দলের প্রতি তিনি কতটা দায়বদ্ধ, সে কথাই বোঝাতে চেয়েছেন রাহুল। এমনটাই মনে করছে ওয়াকিবহাল মহল। সাধারণত, রাহুলের ছুটি নিয়ে দেশের বাইরে চলে যাওয়াকে কেন্দ্র করে বিদ্রুপ করেন বিরোধীরা। এবার সেই সমালোচকদেরই আক্রমণ করলেন কংগ্রেস সভাপতি রাহুল।

রাহুলের এমন মন্তব্যকে ঘিরে ফের ব্যাঙ্গ-বিদ্রুপের সম্ভবনা থাকছে বলেও অনুমান করছেন অনেকে। বিজেপি হয়ত রাহুলের এই মন্তব্যকে কেন্দ্র করেই নতুন করে তামাশা শুরু করতে পারে বলে মনে করা হচ্ছে।

বিয়ের পাশাপাশি এদিন রাজনীতি নিয়েও বেশকিছু প্রশ্নের উত্তর দেন রাহুল। ২০১৯ সালের লোকসভায় কংগ্রেস ও অন্যান্য বিরোধী দলগুলি ‌যদি সরকার গঠনের মতো অবস্থায় এসে ‌যায়, তাহলে কে হবেন প্রধানমন্ত্রী? কংগ্রেস সভাপতির উত্তর, সেরকম পরিস্থিতি উদ্ভুত হলে আলোচনার মাধ্যমে সিদ্ধান্ত নেওয়া হবে।

দেশে গণপ্রহারের ঘটনা নিয়েও এদিন মন্তব্য করেন রাহুল। বলেন, এই ধরনের ঘটনা দেশের সংখ্যালঘুদের মধ্যে একটা নিরাপত্তার অভাব তৈরি করছে।

কর্ণটাকের মতো অন্য কোনও রাজ্যেও কি জোট করে বিজেপিকে ঠাকাবে কংগ্রেস? রাহুলের জবাব, বিজেপিকে হারাতে আমরা বিরোধীরা একসঙ্গে চলব। তবে ২০১৯ এ কংগ্রেসের নেতৃত্বধীন জোটই ক্ষমতায় আসবে।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link