২০১৮-র ICC বর্ষসেরা একদিনের একাদশে অধিনায়ক কোহলি, রমরমা ভারতীয়দের

Tue, 22 Jan 2019-6:24 pm,

আইসিসি-র পুরষ্কার মঞ্চে বিরাট কোহলির জয়জয়কার। ক্রিকেটের নিয়ামক সংস্থা বর্ষসেরা একাদশেও ভারতীয়দের রমরমা। তালিকায় ৪জন ক্রিকেটার ভারত ও ইংল্যান্ডের। নিউজিল্যান্ড, বাংলাদেশ ও আফগানিস্তানের একজন করে ক্রিকেটার সুযোগ পেয়েছেন।  

ওপেনিংয়ে তাঁকে ছাড়া আর কাউকে বাছার সুযোগ দেননি হিটম্যান। ১৯টি ইনিংসে রান করেছেন ১০৩০। তার মধ্যে রয়েছে ৫টি শতরান ও ৩টি অর্ধ শতরান। ২০১৮ সালে অধিনায়কত্ব করে দেশকে এশিয়া কাপও দিয়েছেন রোহিত শর্মা।

ইংল্যান্ডের উদ্বোধনী ব্যাটসম্যান জোনাথন বেয়ারেস্টোর ২২টি ইনিংসে সংগ্রহ ১০২৫ রান। ৪টি শতরান ও ২টি অর্ধ শতরান।

বর্ষসেরা একাদশের অধিনায়ক বিরাট কোহলি। আর তিন নম্বরে তাঁকে ছাড়া এই মুহূর্তে আর কেউ নেই ক্রিকেট বিশ্বে। ১৪টি একদিনের ম্যাচে বিরাটের সংগ্রহে ১২০২ রান। রয়েছে ৬টি সেঞ্চুরি ও ৩টি অর্ধ শতরান। 

মিডল অর্ডারে ইংল্যান্ডের অন্যতম ভরসা জো রুট। তাঁর সংগ্রহে ৯৪৬ রান। ৩টি শতরান ও ৫টি অর্ধ শতক।

 

নিউজিল্যান্ডের মিডল অর্ডার ব্যাটসম্যান রস টেলর ১০টি ইনিংসে তুলেছেন ৬৩৯ রান। তাঁর খাতায় রয়েছে একটি শতরান ও ৪টি অর্ধ শতরান।

বিশ্বসেরা একাদশের উইকেটকিপার হিসেবে মনোনীত হয়েছেন ইংল্যান্ডের জোস বাটলার। ২টি সেঞ্চুরি, ৪টি হাফ সেঞ্চুরি-সহ তাঁর রান ৬৭১। ২৬টি ক্যাচও ধরেছেন। 

৭ নম্বরে নামছেন ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোকস। ১০টি ইনিংসে স্টোকস তুলেছেন ৩১৩ রান। বল হাতে ১১টি ইনিংসে তুলেছেন ৫টি উইকেট।

২৯টি উইকেট তুলে নিয়েছেন বাংলাদেশের দ্রুতগতির বোলার মুস্তাফিজুর রহমান। এশিয়া কাপে ১০টি উইকেট তুলে টুর্নামেন্টে সর্বোচ্চ উইকেটশিকারি হন এই তিনি। 

বছরে ৪৮টি উইকেট ঝুলিতে পুরেছেন আফগান স্পিনার রশিদ খান। 

১৯টি ইনিংসে ৪৫টি উইকেট পেয়েছেন চায়নাম্যান কুলদীপ যাদব। 

১৩টি ইনিংসে ২২টি উইকেট নিয়েছেন জসপ্রীত বুমরা। ডেথ ওভারে তাঁর ইয়র্কার সামলাতে হিমশিম খাচ্ছেন ব্যাটসম্যানরা।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link