Dhanteras 2021: দোকানে না গিয়ে বাড়িতে বসেই কিনুন সোনা, জেনে নিন গোটা প্রক্রিয়া

Tue, 02 Nov 2021-8:59 pm,

নিজস্ব প্রতিবেদন: ধনতেরাসে (Dhanteras 2021) সোনা (Gold) কেনা বহু মানুষেরই শখ। অনেকেই সোনায় (Gold) বিনিয়োগ করে থাকেন। আজকের দিনে সোনা (Gold) কিনতে দোকানেও যেতে হয় না। বাড়িতে বসেই সোনা কেন যায়। ডিজিটাল গোল্ড বা সোনা (Digital Gold) হল সবচেয়ে সহজ উপায়।  

পেটিএম এবং গুগল-পে-র যুগে ডিজিটাল গোল্ডে বিনিয়োগ অনেক বেশি সহজসাধ্য হয়ে গিয়েছে। ভারতে ডিজিটাল গোল্ড বা সোনা (Digital Gold) বিক্রি করে তিনটি সংস্থা। এমএমটিসি পিএএমটিসি, অগমেন্ট গোল্ডটেক এবং ডিজিটাল গোল্ড ইন্ডিয়া। পেটিএম, গুগুল পে (Google Pay) এবং অ্য়ামাজন পে-র মাধ্যমে এরা সোনা বিক্রি করে থাকেন। 

যদি কেউ গুগল পে-র মাধ্যমে ডিজিটাল গোল্ড বা সোনা (Digital Gold) কিনতে চান তবে প্রথমে গুগল পে-র (Google Pay) গোল্ড খুলতে হবে।

এরপর গোল্ড লকারে আপনি দেখতে পাবেন কতটা পরিমাণ ডিজিটাল গোল্ড বা সোনা (Digital Gold) আপনি কিনেছেন বা  ওই দিন সোনার দাম কত। এরপর “Buy Gold” অপশনে ক্লিক করলেই সোনা কেনার প্রক্রিয়া শুরু হবে।

এরপর টাকার পরিমাণ ইনপুট করে লেনদেন করতে হবে। সেটা শেষ হলেই ডিজিটাল লকারে দেখা যাবে আপনার ক্রয় করা সোনার পরিমাণ। 

সোনা বিক্রি বা কাউকে উপহার দিতে হলে প্রথম প্রক্রিয়া থেকেই শুরু করতে হবে। এই দুই ক্ষেত্রে ডিজিটাল লকারে সেল এবং ডেলিভার অপশনে ক্লিক করতে হবে।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link