IND vs AUS: এবার শুরু ভারত-অস্ট্রেলিয়া ওয়ানডে সিরিজ, এক ক্লিকে জানুন সবিস্তারে

Thu, 16 Mar 2023-2:27 pm,

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভারত-অস্ট্রেলিয়া বর্ডার-গাভাসকর ট্রফি আপাতত অতীত। ভারত দাপটের সঙ্গে ২-১ এই সিরিজ জিতে টানা তিনবার এই ঐতিহ্যবাহী ট্রফিতে নিজেদের দখলে রেখেছে। এবার দুই দেশের মধ্যে অনুষ্ঠিত হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। 

সদ্যই মাকে হারিয়েছেন প্যাট কামিন্স। শোকাতুর ক্রিকেটার আর ফেরেননি দেশে। দিল্লিতে দ্বিতীয় টেস্ট খেলেই মায়ের অসুস্থতার জন্য দেশে ফিরে যান অজি অধিনায়ক ও দলের তারকা পেসার। এরপর ইন্দোর ও আহমেদাবাদ টেস্টে স্টপ-গ্যাপ ক্যাপ্টেন হিসেবে দায়িত্ব সামলেছেন স্টিভ স্মিথ । সেই স্মিথই তিন ওয়ানডে ম্যাচের সিরিজে টস করবেন রোহিত শর্মার সঙ্গে। স্মিথ পাঁচ বছর পর ফের ওয়ানডে দলের দায়িত্ব সামলাবেন। 

 

১৭ মার্চ প্রথম ওয়ানডে মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে

 

১৯ মার্চ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচ বিশাখাপত্তনমের এসিএ-ভিডিসিএ ক্রিকেট স্টেডিয়ামে

২২ মার্চ ওয়ানডে সিরিজের তৃতীয় তথা শেষ ম্যাচ চেন্নাইয়ের এমএ চিদম্বরম স্টেডিয়ামে।

ভারতীয় দল: রোহিত শর্মা (ক্যাপ্টেন), শুভমান গিল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, কেএল রাহুল, ঈশান কিশান (উইকেটকিপার), হার্দিক পাণ্ডিয়া, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, ওয়াশিংটন সুন্দর, যুজবেন্দ্র চাহাল, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, উমরান মালিক, শার্দূল ঠাকুর, অক্ষর প্য়াটেল, জয়দেব উনাদকাট (রোহিত প্রথম ওয়ানডে খেলছেন না, তাঁর জাগয়ায় ক্যাপ্টেন হার্দিক নেতৃত্বে)।

অস্ট্রেলিয়া দল: স্টিভ স্মিথ (ক্যাপ্টেন), অ্যাশটন আগার, অ্যালেক্স ক্যারি, ন্যাথান এলিস, ক্যামেরন গ্রিন, ট্রাভিস হেড, জোশ ইংলিস, মার্নাস লাবুশানে, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, মিচেল স্টার্ক, মার্কাস স্টোইনিস, ডেভিড ওয়ার্নার ও অ্যাডাম জাম্পা

 

প্রতিটি ওয়ানডে ম্যাচ শুরু ভারতীয় সময়ে দুপুর দেড়টার সময়ে। টিভিতে স্টার স্পোর্টস নেটওয়ার্কে সম্প্রচারিত হবে ম্যাচ। অনলাইনে ডিজনি প্লাস হটস্টার অ্যাপে দেখা যাবে ম্যাচ।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link