পাকিস্তানের বিরুদ্ধে রোহিত-শিখরের ২১০ রানের ওপেনিং জুটিতে রেকর্ডের ছড়াছড়ি

Mon, 24 Sep 2018-12:02 pm,

# রোহিত শর্মা এবং শিখর ধাওয়ানের শতরানের পার্টনারশিপ সংখ্যা দাঁড়াল ১৩। তাঁরা টপকে গেলেন তেন্ডুলকর-সেওয়াগ জুটিকে(১২)। অবশ্য এই তালিকায় এখনও শীর্ষে সৌরভ গাঙ্গুলি-সচিন তেন্ডুলকরের ওপেনিংয়ে সেঞ্চুরি পার্টনারশিপ(২১)।

# ভারতের হয়ে পাকিস্তানের বিরুদ্ধে একদিনের ক্রিকেটে দ্বিতীয় সর্বোচ্চ পার্টনারশিপের নজির এখন  রোহিত শর্মা এবং শিখর ধাওয়ানের। প্রথমে রয়েছে ১৯৯৬ সালে শারজায় করা সচিন তেন্ডুলকর এবং নভজ্যোত সিং সিধুর ২৩১ রানের পার্টনারশিপ।

 

# একদিনের ক্রিকেটে ভারতের ওপেনিং জুটির ইতিহাসে রোহিত এবং ধাওয়ানের রান সংখ্যা ৮৪ ম্যাচে ৩৮৯১। যা তালিকায় তৃতীয় স্থানে। সবার প্রথমে গাঙ্গুলি-তেন্ডুলকর ৬৬০৯ রান এবং দ্বিতীয় স্থানে সেওয়াগ এবং তেন্ডুলকর জুটির ৩৯১৯ রান।

 

# আন্তর্জাতিক ক্রিকেটে ওপেনিং জুটিতে শতরানের সংখ্যায় চতুর্থ স্থানে পৌঁছে গেল রোহিত-ধাওয়ান জুটি। তালিকায় শীর্ষে গাঙ্গুলি- তেন্ডুলকর (২১)। দ্বিতীয় স্থানে হেডেন- গিলক্রিস্ট (১৬)। গর্ডন গ্রিনিজ- ডেসমন্ড হেইনস(১৫) জুটি রয়েছে তিন নম্বরে।

 

# রান তাড়া করতে গিয়ে ওপেনিং জুটিতে এটাই ভারতের সর্বোচ্চ রানের জুটি। এর আগে নিউজিল্যান্ডের বিরুদ্ধে গৌতম গম্ভীর এবং বীরেন্দ্র সেওয়াগের ২০১ রানের জুটি ছিল।

 

# ওপেনিং জুটিতে এটি চতুর্থ সর্বোচ্চ রান। শীর্ষে ২০০১ সালে কেনিয়ার বিরুদ্ধে গাঙ্গুলি-তেন্ডুলকরের ২৫৮ রানের জুটি। দু নম্বরেও সৌরভ-সচিনের ২৫২ রানের ওপেনিং জুটি। ১৯৯৮ সালে শ্রীলঙ্কার বিরুদ্ধে করেছিলেন তাঁরা। তৃতীয় স্থানে রয়েছে ২০১৪ সালে শ্রীলঙ্কার বিরুদ্ধে রাহানে-ধাওয়ান জুটির ২৩১ রান।

 

# একদিনের ক্রিকেটে পাকিস্তানের বিরুদ্ধে এটাই (২১০) ভারতের সর্বোচ্চ ওপেনিং পার্টনারশিপ।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link