Singapore Air Show | Sarang Helicopter Display Team: এবার সিঙ্গাপুরের আকাশ মাতাবে সারাং হেলিকপ্টার ডিসপ্লে টিম

Mon, 19 Feb 2024-3:18 pm,

১২ ফেব্রুয়ারী ২০২৪-এ সিঙ্গাপুরে পৌঁছানোর পর, ভারতীয় বিমান বাহিনীর (IAF) সারাং হেলিকপ্টার ডিসপ্লে টিম ১৮ ফেব্রুয়ারি ২০২৪-এ তার প্রথম অনুশীলন প্রদর্শন পরিচালনা করে। দলটি রিপাব্লিক অফ সিঙ্গাপুর এয়ার ফোর্স (RSAF)-এর চাঙ্গি এয়ারবেস থেকে কাজ করছে। 

সিঙ্গাপুর এয়ারশো ২০ ফেব্রুয়ারী ২০২৪-এ শুরু হওয়ার কথা। এয়ারশোতে সারা বিশ্ব থেকে বিভিন্ন ডিসপ্লে টিম রয়েছে। এই শো-তে নেতৃস্থানীয় বিমান এবং সিস্টেম নির্মাতা এবং অপারেটররা তাদের পণ্যগুলি প্রদর্শন করে।

হিন্দুস্তান অ্যারোনটিক্স লিমিটেড (HAL), উৎপাদিত অ্যাডভান্সড লাইট হেলিকপ্টার (ধ্রুব), যেটি সারাং দল পরিচালনা করে, এই শোতে প্রথমবার প্রদর্শন করছে।

যদিও, ২০০৪ সালে চাঙ্গি এক্সিবিশন সেন্টারে এশিয়ান অ্যারোস্পেস এয়ারশোর জন্য সারাং দলের প্রথম আন্তর্জাতিক প্রদর্শনটিও হয়েছিল সিঙ্গাপুরে।

সারাং দল এবারের সিঙ্গাপুর এয়ারশোতে দর্শকদের জন্য চারটি হেলিকপ্টার প্রদর্শন করছে। ডিসপ্লেটি ALH ধ্রুবের তৎপরতা এবং চালচলন, সেইসাথে এই মেশিনগুলি উড়ানোর ক্ষেত্রে আইএএফ পাইলটদের উচ্চ দক্ষতাকে হাইলাইট করার জন্য ডিজাইন করা হয়েছে।

দেশীয়ভাবে তৈরি ALH এবং এর উন্নত রূপগুলি ভারতের সমস্ত সামরিক পরিষেবা দ্বারা পরিচালিত হয়। এই প্ল্যাটফর্মের সফল ইন্ডাকশন এবং অপারেশনাল ব্যবহার প্রতিরক্ষা খাতে আত্মনির্ভরতার উজ্জ্বল সাফল্যের গল্পগুলির মধ্যে একটি।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link