বরফে ঢেকেছে উপত্যকা, গর্ভবতী মহিলার জন্য দেবদূত হয়ে এলেন Indian army-র জওয়ানরা

Thu, 07 Jan 2021-7:46 pm,

প্রবল তুষারপাত (Snowfall)। ব্যাহত জনজীবন। জম্মু-কাশ্মীরে এই দুর্যোগের সময় বারবারই সাধারণ মানুষের জন্য দেবদূতের মতো পাশে দাঁড়িয়েছে ভারতীয় সেনার জওয়ানরা। এবার এক গর্ভবতী মহিলাকে উদ্ধারে ঝাঁপিয়ে পড়লেন জওয়ানরা।

 

কুপওয়াড়ার একটি গ্রামে প্রসব যন্ত্রণায় ছটফট করছিলেন এক মহিলা। এদিকে তাঁর গ্রামের চারপাশ ঢেকে ছিল হাঁটু পর্যন্ত বরফে। তাঁকে উদ্ধারের জন্য এগিয়ে এলেন ভারতীয় সেনার জওয়ানরা।

বরফে ঢাকা প্রায় দুকিমি পথ সেই মহিলাকে স্ট্রেচারে শুইয়ে নিয়ে গেলেন জওয়ানরা। তার পর তাঁকে পাকা রাস্তা থেকে অ্যাম্বুল্যান্সে তুলে দেওয়া হল। স্থানীয় গ্রামবাসীদের কয়েকজনও অবশ্য সেনা জওয়ানদের সাহায্য করেছিলেন।

রাত সাড়ে এগারোটা থেকেই শবনম বেগম নামের ওই মহিলার প্রসব যন্ত্রণা শুরু হয়। ভোরের আলো ফুটতেই তাঁকে হাসপাতালে পৌঁছে দেওয়ার জন্য সেনা জওয়ানরা গ্রামে চলে আসেন। 

করালপুরাতে কর্তব্যরত জওয়ানরা হেজকোয়ার্টারে খবর পাঠান। তার পরই বেশ কয়েকজন জওয়ান ওই মহিলাকে উদ্ধারে গ্রামে পৌঁছন।  বেশ কয়েকজন মেডিকেল অ্যাসিস্ট্যান্টকে নিয়ে জওয়ানরা হাজির হন সেখানে।

করালপুরার সরকারি হাসপাতালে সেই মহিলা একটি পুত্র সন্তানের জন্ম দিয়েছেন। মহিলার স্বামী আহমেদ শেখ সেনার হেডকোয়ার্টারে মিষ্টি খাওয়াতে পৌঁছন। তিনি ভারতীয় সেনা জওয়ানদের ধন্যবাদ জানান।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link