PICS: কাপযুদ্ধের আগেই আগুনে শুভমন, এক বছরেই পাঁচ সেঞ্চুরি! তালিকায় আর কারা?

Tue, 26 Sep 2023-2:18 pm,

ব্য়াটিং মায়েস্ত্রো ও ভারতের প্রাক্তন অধিনায়ক কেরিয়ারে চার বছর পাঁচ বা তার বেশি একদিনের আন্তর্জাতিক সেঞ্চুরি করেছেন। ২০১২, ২০১৭, ২০১৮ ও ২০১৯ সালে কোহলির ব্য়াট বিস্ফোরণ দেখেছিল বাইশ গজ। কোহলির ঝুলিতে আছে ৪৭টি একদিনের আন্তর্জাতিক সেঞ্চুরি। সচিন তেন্ডুলকরের পরেই তিনি।

ভারতীয় দলের তরুণ ওপেনার ও আগামীর মহারথী শুভমন। সপ্তম ভারতীয় ব্য়াটার হিসেবে এক ক্য়ালেন্ডার বছরে পাঁচ বা তার বেশি একদিনের আন্তর্জাতিক সেঞ্চুরি করেছেন। শুভমন গত রবিবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ইন্দোরে চলতি বছরের পঞ্চম একদিনের আন্তর্জাতিক সেঞ্চুরি করেছেন।

ভারতের তিন ফরম্য়াটের অধিনায়ক ও সাদা বলের ক্রিকেটের অন্যতম সেরা ব্য়াটার রোহিত। ২০১৭, ২০১৮ ও ২০১৯ সালে পাঁচ বা তার বেশি একদিনের আন্তর্জাতিক সেঞ্চুরি করেছেন। এখন পর্যন্ত হিটম্যান ৩০টি শতরান করেছেন পঞ্চাশ ওভারের ক্রিকেটে দেশের জার্সিতে।

'ক্রিকেট ঈশ্বর' সচিন ১৯৯৬ ও ১৯৯৮ সালে একদিনের আন্তর্জাতিক ফরম্যাটে পাঁচ বা তার বেশি শতরান করেছেন। সচিনের ঝুলিতেই রয়েছে আন্তর্জাতিক ক্রিকেটে ৫০ ওভারের ফরম্য়াটে সর্বাধিক সেঞ্চুরি। ৪৯টি শতরান করেছেন আধুনিক ক্রিকেটের ডন।

প্রাক্তন ভারত অধিনায়ক ও অধুনা ভারতীয় দলের হেডস্য়র রাহুল দ্রাবিড়। 'দ্য় ওয়াল' ১৯৯৯ সালে পাঁচটি বা তার বেশি একদিনের আন্তর্জাতিক সেঞ্চুরি করেছিলেন। ৩৪৪টি একদিনের আন্তর্জাতিক ম্য়াচে দ্রাবিড়ের রয়েছে ১২টি সেঞ্চুরি রয়েছে।

দেশের সর্বকালের অন্য়তম সেরা অধিনায়ক ও প্রাক্তন বিসিসিআই সভাপতি সৌরভ। ২০০০ সালে তিনি পাঁচটি বা তার বেশি একদিনের আন্তর্জাতিক সেঞ্চুরি করেছিলেন। ৩১১টি ওয়ানডে আন্তর্জাতিক ম্য়াচে সৌরভের রয়েছে ২২টি শতরান।

টিম ইন্ডিয়া ও পঞ্জাব কিংসের ওপেনার ধাওয়ান। দেশের সর্বকালের অন্যতম সেরা ওপেনারদেরই একজন তিনি। ২০১৩ সালে তিনি পাঁচটি বা তার বেশি একদিনের আন্তর্জাতিক সেঞ্চুরি করেছিলেন। ১৬৭টি একদিনের আন্তর্জাতিক ম্য়াচে ধাওয়ানের ১৭টি সেঞ্চুরি রয়েছে।

 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link