১৪ বছর পর বদলে যাচ্ছে ভারতীয় দলের জার্সি, পুরনো সম্পর্ক ভাঙছে বিসিসিআই!

Sat, 27 Jun 2020-2:23 pm,

১৪ বছর পর বদলে যেতে পারে ভারতীয় ক্রিকেট দলের জার্সি। এমনিতেই টিম ইন্ডিয়ার এক স্পনসর ভিভোর চুক্তি পুনর্নবীকরণের ব্যাপারে ধোঁয়াশা রয়েছে। ভারত-চিন সম্পর্কের অবনতি অন্যতম কারণ। এবার আরও এক স্পনসরের সঙ্গে সমস্যা তৈরি হয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডের। 

জানা যাচ্ছে এবার Nike-এর সঙ্গে সম্পর্ক ভাঙতে পারে বিসিসিআই-এর। ১৪ বছরের পুরনো সম্পর্ক বিসিসআই ও নাইকির। 

চার বছরের চুক্তিতে বোর্ডকে ৩৭০ কোটি টাকা দেয় নাইকি। ম্যাচ প্রতি ৮৫ লাখ টাকা। সেই সঙ্গে রয়্যালটি বাবদ ১২ থেকে ১৫ কোটি টাকা। কিন্তু সেই চুক্তি এবার ভাঙতে পারে। 

লকডাউনের জেরে ভারতীয় দলের ১২টি আন্তর্জাতিক ম্যাচ বাতিল হয়েছে। ফলে ব্যাপক ক্ষতির মুখে পড়তে হয়েছে নাইকি-কে। তাদের সঙ্গে বোর্ডের চুক্তির মেয়াদ রয়েছে সেপ্টেম্বর পর্যন্ত। কিন্তু নাইকি বলছে, চুক্তির মেয়াদ বাড়াতে হবে। কিন্তু বিসিসিআই রাজি নয়। 

ভারতীয় দলের ক্রিকেটারদের জুতো, জার্সির দায়িত্ব নাইকির। চুক্তি বাতিল হলে বিসিসিআই নাইকির জায়গায় অন্য কোনও সংস্থাকে দায়িত্ব দিতে টেন্ডার ডাকবে। তবে ক্রিকেট সার্কিটে অনেকে বলছে, বিসিসিআই-এর এই পরিস্থিতি বোঝা উচিত এবং নাইকির সঙ্গে চুক্তির মেয়াদ বাড়ানো উচিত। কারণ করোনার জন্য তাদেরও প্রচুর ক্ষতি হয়েছে। ২০০৬ থেকে নাইকির সঙ্গে বিসিসিআই-এর সম্পর্ক। সেই পুরনো সম্পর্কে এবার ফাটল ধরেছে।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link