Neha-র কান্না থেকে Amit Kumar-র স্বীকারোক্তি, বিতর্কে ভরা Indian Idol Season 12

Sat, 14 Aug 2021-6:45 pm,

নিজস্ব প্রতিবেদন: দেখতে দেখতে শেষের পথে ইন্ডিয়ান আইডল সিজন টুয়েলভ(Indian Idol Season 12)। আগামী রবিবার এই সিজনের গ্র্যান্ড ফিনালে। এই প্রথম কোনও রিয়ালিটি শোয়ের গ্র্যান্ড ফিনালে টেলিভিশনে টানা ১২ ঘন্টা সরাসরি সম্প্রচারিত হবে। অন্যান্য সিজনের তুলনায় এই সিজন ছিল একটু বেশিই বিতর্কিত। কিছুদিন আগেই ইন্ডিয়ান আইডল সিজন টুয়েলভের মঞ্চে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অমিত কুমার(Amit Kumar)। সেখানে সব প্রতিযোগীর গানেরই প্রশংসা করেন অমিত কুমার। কিন্তু এপিসোডটি টেলিকাস্ট হওয়ার পর দর্শকদের মধ্য থেকে প্রশ্ন ওঠে, অনেকেই সে অর্থে ভালো গায়নি তাহলে কেন সবার প্রশংসা করলেন অমিত কুমার। এর উত্তরে তিনি বলেন, তিনি শোয়ে যাওয়ার জন্য টাকা পেয়েছেন এবং শো কর্তৃপক্ষের তরফ থেকে সব প্রতিযোগীদের প্রশংসা করতে বলা হয়েছিল। তাই তিনি সকলেরই প্রশংসা করেছেন। সেখান থেকেই শুরু হয় বিতর্ক।

ইন্ডিয়ান আইডলের মঞ্চ মজায় মজায় ভরিয়ে রাখেন সঞ্চালক আদিত্য নারায়ন (Aditya Narayan)। সেইরকমই একদিন মজার ছলে তিনি অপমান করে ফেলেন আলিবাগের বাসিন্দাদের। পরে অবশ্য সোশ্যাল সাইটে ক্ষমাও চান তিনি। 

বাংলার মেয়ে অরুনিতা কাঞ্জিলালের(Arunita Kanjilal) প্রেম পড়েছেন উত্তরাখন্ডের পবনদীপ রাজন(Pawandeep Rajan)। তাঁদের সেই প্রেমকাহিনি এখন সুপারহিট। কিন্তু অনেকেরই মত, আসলে তাঁরা দুজনে ভালো বন্ধু ছাড়া আর কিছুই নয়। তাঁদের বন্ধুত্বকে ঘিরে সোশ্যাল মিডিয়ায় প্রেমের গুজব ছড়িয়েছে। অনেকেই পছন্দ করেছে এই জুটিকে। সেই জনপ্রিয়তার ফায়দা তোলার উদ্দেশ্যেই এখন তাঁদের প্রেমকাহিনির চিত্রনাট্য লিখছে ইন্ডিয়ান আইডল শো কর্তৃপক্ষ। 

রিয়ালিটি শোয়ের নিয়ম অনুযায়ী প্রতি সপ্তাহেই বাদ যান এক একজন প্রতিযোগী। কিন্তু সেই প্রক্রিয়াতেও বিতর্কের মুখে পড়ে ইন্ডিয়ান আইডল সিজন টুয়েলভ। সওয়াই ভাট(Sawai Bhatt), অঞ্জলি গায়কোয়াড়(Anjali Gaikwad) ও আশিস কুলকার্নি(Ashish Kulkarni) শো থেকে বাদ পড়ায় রেগে যান নেটিজেনরা। তাঁদের দাবি উপস্থিত অনেক প্রতিযোগীর থেকেই এরা ভালো গান, তাহলে খারাপদের রেখে কেন বাদ গেলেন এই ভালো প্রতিযোগীরা। 

 

ইন্ডিয়ান আইডলের আগের সিজন চলাকালীন অনু মালিকের(Anu Malik) বিরুদ্ধে Me too-র অভিযোগ আনেন সংগীতশিল্পী সোনা মহাপাত্র। সেই বিতর্কের জেরে শো থেকে সরানো হয় বিচারক অনু মালিককে। কিন্তু এই সিজনের মাঝখানে  আবার বিচারকের আসনে ফিরে আসেন তিনি। কেন ফিরিয়ে আনা হল তাঁকে বিচারকের আসনে, সেই নিয়েই নিন্দায় সরব হন নেটিজেনরা।

ইন্ডিয়ান আইডলের বর্তমান বিচারকদের প্রসঙ্গে কিছুদিন আগেই সোশ্যাল মিডিয়ায় সরব হয়েছিলেন প্রাক্তন বিচারক সংগীতশিল্পী সোনু নিগম। প্রতিযোগীদের গানের বিচার করার বদলে তাঁদের গানে কেঁদে কেটেই অস্থির হন বিচারকেরা। সোনুর এই মন্তব্যে কারোর বুঝতে অসুবিধা হননি যে তাঁর নিশানার তীর নেহা কক্করের (Neha Kakkar) দিকেই ছিল। শোয়ে বিভিন্ন সময় ছোট বড় নানা কারণেই কান্নায় ভেঙে পড়তে দেখা যায় নেহাকে। সোনুর সঙ্গে একমত হন নেটিজেনরাও। 

এবছর যে সকল প্রতিযোগী টপ ইলেভনে জায়গা করে নিয়েছেন তাঁদের প্রায় সবাইকে এর আগে অন্য কোনও না কোনও রিয়ালিটি শোয়ে দেখা গেছে। যেখানে রিয়ালিটি শোয়ের মঞ্চ তৈরিই হয় নতুনদের সুযোগ করে দেওয়ার জন্য সেখানে কেন পুরনো প্রতিযোগীদেরই ফিরিয়ে আনা হচ্ছে, সেই প্রশ্নই তোলেন দর্শকেরা। 

ইন্ডিয়ান আইডল সিজন টুয়েলভের বিচারকেরা তাঁকে 'অজুবি' বলেন কারণ তাঁর ইয়োডেলিংয়ে মুগ্ধ তাঁরা। কিন্তু সেই ইয়োডেলিংয়ের জন্যই সোশ্যাল মিডিয়ায় ট্রোলড হন শন্মুখাপ্রিয়া(Shanmukhapriya)। দর্শকের মতে, একই ধরনের গান গেয়ে থাকেন তিনি, যখন বিভিন্ন ধরনের গান না গাওয়ার জন্য শো থেকে বাদ পড়েন অন্যান্য প্রতিযোগীরা, সেখানে একই ধরনের গান গেয়ে কীভাবে ফাইনালে নির্বাচিত হলেন শন্মুখাপ্রিয়া।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link