Unconfirmed Tickets | Indian Railways: কনফার্মড টিকিট না নিয়ে ট্রেনে? এবার আপনাকে `ঘাড়ধাক্কা` দিয়ে নামিয়ে দিতে পারে RPF-GRP!

Wed, 19 Jun 2024-4:46 pm,

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: টিকিট কনফার্ম না থাকলে এবার কি ট্রেন থেকে জোর করে নামিয়ে দেবে আরপিএফ? রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবের নির্দেশে উসকে উঠেছে এমনই সম্ভাবনার কথা। আর তাতেই শোরগোল পড়ে গিয়েছে। 

 

আসলে বেশ কিছুদিন ধরেই সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে 'ওভারক্রাউডেড' এসি-৩ কোচের ছবি। যেখানে দেখা যাচ্ছে, কনফার্মড টিকিট নিয়েও যাত্রীরা ঠিকমতো নিজেদের বার্থ ব্যবহার করতে পারছেন না। এমনকি এসি-২ প্রিমিয়াম সিটেও ওয়েটিং লিস্টের যাত্রীদের ভিড়। কনফার্ম টিকিট না থাকা সত্ত্বেও, সংরক্ষিত কামরায় উঠে পড়ছেন তাঁরা। 

 

নিয়ম অনুযায়ী, ওয়েটিং লিস্টে থাকা যাত্রীদের শুধুমাত্র স্লিপার ক্লাসে যাতায়াত করার অনুমতি আছে। এসি-৩ কোচে নেই। এই পরিস্থিতিতে রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব সংরক্ষিত কামরায় 'আনকনফার্মড' টিকিট নিয়ে ওঠা যাত্রীদের প্রবেশ আটকাতে কড়া ব্য়বস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে। 

 

সংরক্ষিত কামরায় শুধুমাত্র কনফার্মড টিকিটের যাত্রীরাই যাতে থাকেন, তা নিশ্চিত করতে আরপিএফ ও জিআরপি-কে দিয়ে অভিযান চালানোর জন্য বলা হয়েছে প্রত্যেক জোনাল রেলওয়েকে। যারপরই প্রশ্ন উঠেছে, টিকিট কনফার্ম না থাকলে এবার কি তাহলে ট্রেন থেকে 'ঘাড়ধাক্কা' দিয়ে নামিয়ে দেবে আরপিএফ? যদিও এরজন্য বিজেপি সরকারের দিকেই আঙুল তুলেছে কংগ্রেস। 

 

কংগ্রেসের বক্তব্য, 'আনকনফার্মড' টিকিট নিয়ে যেসব যাত্রীরা সংরক্ষিত কামরায় ঢুকে পড়ছেন, তাঁরা নিজেদের ইচ্ছেয় সেটা করছেন না। পরিস্থিতি তাঁদের সেটা করতে বাধ্য করছে। কারণ, বিজেপি সরকার স্লিপার ও দ্বিতীয় শ্রেণির কামরাগুলিকে এসি কোচে বদলে দিয়েছে। এখন সবার কাছে এসি কোচে যাতায়াত করার মতো টাকা থাকে না। তাই অন্যদের 'ঘাড়ধাক্কা' দেওয়ার আগে নিজেদের ভুল সংশোধন করুন। 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link