Dipa Karmakar Retires: জিমন্যাস্টিক্স থেকে অবসর ভল্ট রানির! ৩১ বছরে থামলেন দীপা `প্রদুনোভা` কর্মকার

Mon, 07 Oct 2024-7:56 pm,

জিমন্যাস্টিক্সকে না বললেন দীপা কর্মকার! ৩১ বছরে থামলেন ভারতের প্রথম মহিলা অলিম্পিক জিমন্যাস্ট। ত্রিপুরার বঙ্গকন্যা নিঃসন্দেহে দেশের অন্যতম সেরা জিমন্যাস্ট। সোমবার সমাজমাধ্যমে নিজের অবসরের কথা জানিয়েছেন বিশ্বেশ্বর নন্দীর শিষ্য়া।

দীপা তাঁর অবসরের বার্তায় লিখেছেন, 'অনেক সিদ্ধান্তের পরেই জিমন্যাস্টিক্স থেকে অবসর নেওয়ার সিদ্ধান্ত নিলাম। তবে এক দমই সহজ ছিল না এই সিদ্ধান্ত নেওয়া। তবে মনে হয়েছে এটাই অবসেরর সঠিক সময়। জিমন্যাস্টিক্স আমার জীবনের অন্যতম গুরুত্বপূর্ণ অংশ। এই খেলার প্রতিটি মুহূর্ত উপভোগ করেছি। কখনও আমি সফল হয়েছি। কখনও ব্যর্থ হয়েছি।'

 

রিও অলিম্পিক্সে প্রোদুনোভা ভল্টে চমকে দিয়েছিলেন দীপা। অল্পের জন্য পদক জিততে পারেননি। প্যারিস অলিম্পিক্সের যোগ্যতাও অর্জন করতে পারেননি দীপা।  মাঝখানে দীপা কোথাও যেন হারিয়ে গিয়েছিলেন। ডোপ টেস্টে দোষী প্রমাণিত হওয়ায় ২১ মাস নির্বাসনের আঁধারে ছিলেন তিনি। নির্বাসন ও ঠিক সময়ে নাম না পাঠানোর কারণে দীপার প্য়ারিসে যাওয়া হয়নি।

 

আগরতলার বাঙালি মেয়ে বিশ্বকাপে সোনা ও ব্রোঞ্জ পেয়েছেন। কমনওয়েলথে তাঁর আছে ব্রোঞ্জ। এশিয়ান চ্যাম্পিয়নশিপেও রয়েছে সোনা-ব্রোঞ্জ।

 

দীপা জিমন্যাস্টিক্সক ছাড়লেও জিমন্যাস্টিক্সের সঙ্গেই জুড়ে থাকবেন। খেলাকেই কিছু ফিরিয়ে দিতে চান তিনি। কোচ বা মেন্টর হিসেবে তাঁকে আবার দেখা যেতে পারে। আগামীর দীপাদের তৈরি করবেন তিনি।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link