সুপারফ্যান! কপিল দেবদের সমর্থন জোগাতেও গ্যালারিতে ছিলেন ৮৭ বছরের ফ্যানগার্ল চারুলতা

Wed, 03 Jul 2019-2:10 pm,

ভুভুজেলা মুখে নিয়ে ক্রমাগত টিম ইন্ডিয়াকে উতসাহিত করে গিয়েছেন তিনি। বয়স তাঁর ৮৭। এই বয়সেও তাঁর উতসাহ, উদ্দীপনায় কোনও ঘাটতি নেই। এজবাস্টনের গ্যালারিতে ভারত-বাংলাদেশ ম্যাচে ৮৭ বছর বয়সী চারুলতা প্যাটেল ছিলেন মধ্যমণি। ক্যামেরা বারবার তাঁকেই তাক করছিল। 

ভারতীয় দর্শকরা তাঁকে সুপারফ্যান বলছেন। চারুলতা নিজেও বলছেন, তিনি ফ্যানগার্ল। ভারতীয় দলের জয়ের কামনায় তিনি সবসময় প্রার্থনা করেন। চারুলতা দাবি করেছেন, তাঁর প্রার্থনা কখনও বিফলে যায় না। 

জানা গিয়েছে, ১৯৮৩ সালে ভারতীয় দলের বিশ্বকাপ জয়ের সময়ও লর্ডসের গ্যালারিতে ছিলেন চারুলতা। ক্রিকেট বলতে তিনি অজ্ঞান। ভারতীয় দলকে সমর্থন জোগাতে তিনি যে কোনও সময় মাঠে থাকতে রাজি। আর তাঁর কাছে বয়স-টয়স কোনও ফ্যাক্টরই নয়। 

চারুলতার ক্রিকেটের প্রতি প্যাশন নজর কেড়েছে ভারতীয় শিল্পপতি আনন্দ মাহিন্দ্রার। তিনি তাই এক অনন্য উদ্যোগ নিয়েছেন। বিশ্বকাপে এর পর ভারতীয় দল যে কটা ম্যাচ খেলবে তাতে চারুলতার টিকিটের খরচ বদন করবেন আনন্দ মাহিন্দ্রা। তিনি টুইটে সে কথা জানিয়েছেন। যদিও এর পরও এক সমর্থক আনন্দ মাহিন্দ্রার কাছে আবেদন করেছেন, ''আপনি ওনাকে এর পর থেকে স্পনসর করুন।'' তাতে অবশ্য এখনও আনন্দ মাহিন্দ্রা কোনও সাড়া দেননি।

বাংলাদেশের বিরুদ্ধে জেতার পর বিরাট, রোহিতরা দেখা করেন চারুলতার সঙ্গে। ক্রিকেটের প্রতি তাঁর ভালবাসা, উতসাহ দেখে টিম ইন্ডিয়ার প্রতিটি সদস্য অবাক। চারুলতা বলেছেন, ''আমি যখন কোনও প্রার্থনা করি, সেটা বিফলে যায় না। আমি বলছি, এবার ভারতীয় দল বিশ্বকাপ জিতবে।'''সেমিফাইনালে ভারচীয় দলের খেলা দেখতে হাজির থাকবেন চারুলতা। এর পর ভারতীয় দল ফাইনালে উঠলেও তাঁকে দেখা যাবে। এতেই খুশি সমর্থকরা।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link