শহরে বাড়ছে ইনফ্লুয়েঞ্জা সংক্রমণ, দারচিনিতেই থাকবেন সুস্থ, পরামর্শ বিশেষজ্ঞদের

Wed, 07 Jul 2021-1:20 pm,

নিজস্ব প্রতিবেদন: করোনাতেও বিকল্প নেই দারচিনির। স্প্যানিশ ফ্লুয়ের ক্ষেত্রেও দারচিনির উল্লেখযোগ্য ব্যবহার দেখা গিয়েছিল। এটা কিন্তু প্রামান্য নথি। দারচিনিতে বাড়বে রোগ প্রতিরোধ ক্ষমতা। এটি সংক্রমণের তীব্রতা প্রতিরোধ করতে পারে। যখন দ্বিতীয়ে ঢেউয়ের দাপট দুর্বল হয়ে গিয়েছে, থার্ড ওয়েভের অপেক্ষা। তখন আর দেরি না করে দারচিনি সেবনের পরামর্শ দিচ্ছেন আয়ুর্বেদিক বিশেষজ্ঞরা। 

ভ্যাকসিন দ্রুত নিয়ে ফেলুন। করোনাবিধি মেনে চলুন। আর সঙ্গে ডায়েট চার্টে রাখুন দারচিনি। কারণ দারচিনির মধ্যে রয়েছে অ্যান্টিঅক্সিড্যান্ট পলিফেনল ও প্রোঅ্যান্থোসায়ানাইডিন। এই যৌগই যে কোনও রোগ প্রতিরোধে প্রস্তুত রাখবে আপনার শরীরকে। 

সিদ্ধ করে অথবা গরম জলে দারচিনির গুঁজো মিশিয়ে পান করলে পাওয়া যাবে উপকার। তবে দারচিনির তেল ব্যবহারে সাবধান। তবে দারচিনির ব্যবহারে বিশেষজ্ঞদের পরামর্শ নিতে পারেন। 

 ৪০০০ বছর আগে আয়ুর্বেদিক সাস্ত্রে দারচিনির ব্যবহার উল্লেখ ছিল। দারচিনির মধ্যে উষ্ণ এবং তীক্ষ্ণ গুণ রয়েছে। এর মধ্য়ে রয়েছে অ্যান্টিব্যকটেরিয়াল, অ্যান্টিফাঙ্গাল, অ্যান্টিভাইরাল ও অ্যান্টিডায়াবেটিক উপাদান রয়েছে। যা বৈজ্ঞানিক পদ্ধতিতে প্রমাণিত। 

প্রসঙ্গত, একা কোভিডে রক্ষে নেই, সঙ্গে দোসর ইনফ্লুয়েঞ্জা। স্বাস্থ্য দফতর সূত্রে খবর, একদিকে যখন রাজ্যে নিম্নগামী করোনা গ্রাফ, তখন গত কয়েকদিনে শহর কলকাতায় বাড়ছে ইনফ্লুয়েঞ্জার প্রকোপ। একাধিক বড় হাসপাতালে বাড়ছে রোগীর সংখ্যা।  সুতরাং, এই সময় সুস্থ থাকার জন্য দারচিনি খাওয়ার পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞরা।  

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link