IPL 2021, RCB vs KKR: প্রথম একাদশে কারা? কাদের দিকে থাকবে চোখ!

Sat, 17 Apr 2021-4:45 pm,

গত মরসুমের গ্লেন ম্যাক্সওয়েলের সঙ্গে এই মরসুমের ম্য়াক্সওয়েলের কোনও মিল নেই। ফের চেনা ছন্দে অজি মারকুটে ক্রিকেটার। আরসিবি-র হয়ে প্রথম ম্যাচে মুম্বই ইন্ডিয়ান্সের (MI) ৩৯ করে দলের জয় অবদান রেখেছিলেন তিনি। দ্বিতীয় ম্য়াচেে সানরাইজার্স হায়দরাবাদের (SRH) বিরুদ্ধেও জ্বলে উঠলেন তিনি। ৪১ বলে ঝকঝকে ৫৯ রানের ইনিংস খেললেন ম্যাক্সওয়েল। ঘটনাচক্রে এই হাফ-সেঞ্চুরির সুবাদেই ম্যাক্সওয়েল দীর্ঘ গত পাঁচ বছরের ফিফটির খরা কাটালেন। 

মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ৫ উইকেট নিয়ে আইপিএল ইতিহাস লিখেছেন হর্ষল প্যাটেল। ২ ম্যাচে ৭ উইকেট নেওয়া আহমেদাবাদের বছর তিরিশের বোলার। যদিও আইপিএল কেরিয়ারে খুব বেশি ম্য়াচ খেলেননি হর্ষল। মূলত ব্যাক-আপ সিমার হিসাবেই থেকে গিয়েছেন তিনি। এবার দেখার এই মরসুমে হর্ষলের ভাগ্যে কী লেখা আছে! ৭ উইকেট নিয়ে এখন পার্পেল ক্যাপের মালিক তিনি।

কেকেআর ওপেনার নিতীশ রানা কিন্ত আছেন দারুণ ফর্মে। ২ ম্যাচে ১৩৭ রান করা রানার মাথায় এখন অরেঞ্জ ক্যাপ। তাঁর থেকে কেকেআরের প্রত্যাশার পারদও চড়ছে প্রতি ম্যাচে।

আন্দ্রে রাসেলের কথা আলাদা করে বলতেই হবে। গত ম্যাচে পাঁচ উইকেট নেওয়া রাসেলের ট্র্যাকরেকর্ড বিরাটদের বিরুদ্ধে দুর্দান্ত। ক্যারিবিয়ান পাওয়ার হিটার ১০ ম্যাচে ৩৩৯ রান করেছেন। ২২৩ স্ট্রাইক রেট তাঁর।

এখনও পর্যন্ত আরসিবি ও কেকেআর দু'টি করে ম্যাচ খেলেছে। আরসিবি দু'ম্যাচ জিতে পয়েন্ট টেবিলে শীর্ষে। অন্যদিকে হায়দয়ারাদের বিরুদ্ধে প্রথম ম্যাচে দুরন্ত জয় ছিনিয়ে আনা কলকাতা দ্বিতীয় ম্যাচেই মুম্বইয়ের কাছে মুখ থুবড়ে পড়ে। আত্মবিশ্বাসী আরসিবি পারফরম্যান্সের ভিত্তিতেই এগিয়ে থাকবে তা বলাই বাহুল্য। অন্যদিকে ঘুরে দাঁড়ানোর মরণ কামড় দেবে মর্গ্যা বাহিনী।

আরসিবি-র সম্ভাব্য একাদশ: বিরাট কোহলি, দেবদূত পাড্ডিকল, শাহবাজ আহমেদ, গ্লেন ম্য়াক্সওয়েল, এবি ডি ভিলিয়ার্স, ওয়াশিংটন সুন্দর, ড্যানিয়েল ক্রিস্টিয়ান, কাইলি জেমিসন, হর্ষল প্যাটেল, মহম্মদ সিরাজ ও যুজবেন্দ্র চাহাল।

কেকেআরের সম্ভাব্য় একাদশ: নিতীশ রানা, শুভমান গিল, রাহুল ত্রিপাঠী, অইন মর্গ্যান, শাকিব আল হাসান, দীনেশ কার্তিক, আন্দ্রে রাসেল, প্যাট কামিন্স, হরভজন সিং, প্রসিদ্ধ কৃষ্ণা ও বরুণ চক্রবর্তী

 

আগামিকাল এই মরসুমে আইপিএলের প্রথম ডাবল-হেডার। বেলা সাড়ে তিনটের সময় প্রথম ম্য়াচ। পরের ম্যাচ সন্ধ্যা সাড়ে সাতটায়। প্রথম ম্য়াচে বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্সের মুখোমুখি অইন মর্গ্যানের কলকাতা নাইট রাইডার্স। দ্বিতীয় ম্য়াচে দিল্লি ক্যাপিটালস খেলবে পঞ্জাব কিংসের বিরুদ্ধে। 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link