IPL 2022, KKRvsCSK : সম্ভবত তিন স্পিনার, ছবিতে দেখুন কেমন হতে পারে Kolkata Knight Riders-এর প্রথম একাদশ

Sabyasachi Bagchi Fri, 25 Mar 2022-8:09 pm,

গত বারের আইপিএলে তিনি ছিলেন নাইটদের আবিষ্কার। দুরন্ত ছন্দে ছিলেন ভেঙ্কটেশ। ১০ ম্যাচে ৩৭০ রান করার সুবাদে জায়গা করে নিয়েছেন ভারতীয় দলে। তাঁকে ফের ওপেনার হিসেবে দেখা যেতেই পারে। 

সময়টা একেবারেই ভাল যাচ্ছে না। খারাপ ফর্মের জন্য ইতিমধ্যেই টেস্ট দল থেকে বাদ গিয়েছেন। গত বছর দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলার সুযোগ পাননি। তবে অ্যারন ফিঞ্চ এখনও দলে যোগ না দেওয়ার জন্য তাঁর কাছে ওপেন করার সুযোগ আসতে পারে।  

গত দুই বছর দিল্লি ক্যাপিটালসের দলে অবিচ্ছেদ্য অঙ্গ ছিলেন। ২০২০ সালে তাঁর অধিনায়কত্বে নক আউটে গিয়েছিল দিল্লি। তবে গত মরসুমে চোটের জন্য অনেকটা পিছিয়ে গিয়েছিলেন। তবে এহেন শ্রেয়স কঠিন সময় পেরিয়ে দুরন্ত কামব্যাকও করেছেন। নাইট সংসারে যোগ দিয়েই দলের ব্যাটন হাতে তুলে নিয়েছেন। তাঁর নেতৃত্বে দল কি আবার ঘুরে দাঁড়াতে পারবে? এটাই দেখার। 

গত কয়েক বছর ধরে কলকাতার মিডল অর্ডার সামলাচ্ছেন। কিন্তু নীতীশ রানা ধারাবাহিকতা দেখাতে ব্যর্থ হয়েছেন। এটাই তাঁর মূল সমস্যা। নতুন মরসুমে তাঁকে নতুন মেজাজে দেখার অপেক্ষায় নাইটবাহিনী। 

উইকেটকিপার হিসেবে দলে আছেন তিনি। ব্যাটার হিসেবেও কার্যকরী। দুই ভূমিকাতেই জায়গা পেতে পারেন তিনি। 

গত দুই মরসুম ফর্মের ধারেকাছে নেই। এর উপর চোট আঘাত বারবার ভুগিয়েছে। তবুও 'দ্রে রাস'কে দলে রেখে দিয়েছিল কলকাতা। কারণ ক্যারিবিয়ান অলরাউন্ডারের উপর অগাধ ভরসা দেখায় টিম ম্যানেজমেন্ট। 

 

নাইটদের বোলিংয়ের মূল স্তম্ভ। গত ১১ বছর ধরে এই দলের সদস্য। নিজেকে প্রমাণ করতে এ বারও মাঠে নামবেন ক্যারিবিয়ান নারাইন।

 

এ বারের নিলামে আফগানিস্তানের অলরাউন্ডারকে দলে নিয়েছে কলকাতা। এক সময় টি-টোয়েন্টিতে আইসিসি-র ক্রমতালিকায় এক নম্বর অলরাউন্ডার ছিলেন তিনি। অভিজ্ঞ অলরাউন্ডার কলকাতা দলে বড় ভূমিকা নিতে পারেন।

২০১৮ সাল থেকে নাইট সংসারে রয়েছেন। এ বার নিলামেও এই তরুণ জোরে বোলারকে অনেক দামে কিনেছে কেকেআর। পেস বোলিংয়ের সঙ্গে ব্যাট হাতেও কার্যকরী মাভি। 

ভারতীয় দলের অভিজ্ঞ পেসার। তবে আইপিএল-এর মঞ্চে বিশেষ কার্যকরী নন। ২০১৪ সালে শেষবার আইপিএল চ্যাম্পিয়ন হওয়ার সময় কলকাতার অন্যতম সদস্য ছিলেন। ফের একবার পুরনো দলে ফিরেছেন। কারণ নিজের নামের প্রতি সুবিচার করতে চান উমেশ। 

গত বছর নাইটদের ফাইনালে নিয়ে যাওয়ার নেপথ্যে বড় ভূমিকা নিয়েছিলেন। নিয়েছিলেন ১৭ ম্যাচে ১৮ উইকেট। এ বারও এই বিস্ময় স্পিনারের ঘূর্ণির উপর ভরসা রাখছে দল।  

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link