IPL 2022, KKRvsRCB: কেমন দল নিয়ে RCB-র বিরুদ্ধে নামবেন KKR-এর অধিনায়ক Shreyas Iyer? ছবিতে দেখুন সম্ভাব্য প্রথম একাদশ

Sabyasachi Bagchi Tue, 29 Mar 2022-3:15 pm,

প্রথম ম্যাচে ১৬ বলে ১৬ রান করেছিলেন। গত ম্যাচে বড় রান না করতে পারলেও তিনিই ওপেনার হিসেবে প্রথম পছন্দ। 

টিম ইন্ডিয়ার সীমিত ওভারের ফরম্যাটে শেষ কবে খেলেছিলেন, নিজেই হয়তো ভুলে গিয়েছেন রাহানে। টেস্ট দল থেকেও বাদ পড়েছেন। গত মরশুমে দিল্লি ক্যাপিটালসেও মাত্র দুটি ম্যাচ খেলেছিলেন। তবে এহেন রাহানে যে ফুরিয়ে যাননি সেটা বুঝিয়ে দিয়েছেন প্রথম ম্যাচেই। চেন্নাইয়ের বিরুদ্ধে তাঁর ৩৪ বলে ৪৪ রান নাইটদের জেতাতে সাহায্য করেছে। তাই আরসিবি-র বিরুদ্ধে তিনিই ওপেন করতে নামবেন।  

প্রথম ম্যাচেই দুরন্ত অধিনায়কত্ব করেছেন। তাঁর তুখোড় ছকের কাছে হার মেনেছিল সিএসকে। নিজে তিন নম্বরে না নেমে নীতীশ রানাকে আগে পাঠিয়েছিলেন। এই ম্যাচে নাইট সেনপতি কত নম্বরে ব্যাট করবেন সেটাই দেখার। দ্বিতীয় ম্যাচে সেই দৃশ্য দেখা যেতে পারে।

চেন্নাইয়ের বিরুদ্ধে তিন নম্বরে নেমে ১৭ বলে ২১ রান করেছিলেন। আরসিবি-র বিরুদ্ধেও নীতীশকে একই ছন্দে চাইছে নাইট শিবির। এ বার ৮ কোটি টাকায় দিল্লির এই ব্যাটারকে দলে নিয়েছে কেকেআর। এহেন নীতীশ বাকি ম্যাচগুলোতে কেমন পারফর্ম করে সেটাই দেখার। 

কিপার হিসেবে তাঁকে দলে নেওয়া হলেও গত ম্যাচে ব্যাটার হিসেবে খেলেছিলেন ইংল্যান্ডের এই ক্রিকেটার। পাঁচ নম্বরে ব্যাট করতে নেমে করেছিলেন ২২ বলে ২৫ রান। নাইটদের মিডল অর্ডারে অন্যতম ভরসা হতে চান তিনি।  

রবিন উথাপ্পাকে অসাধারণ ক্ষিপ্রতায় স্টাম্প করেছিলেন। সেটা দেখার পরেই তাঁর সঙ্গে ধোনির তুলনা করেছিলেন সচিন তেন্ডুলকর। সৌরাষ্ট্রের এই ক্রিকেটার বড় শট মারার ক্ষমতা রাখেন। 

কলকাতার সব থেকে বিধ্বংসী ব্যাটার। তিনি এক বার ছন্দে খেলা শুরু করলে বিপক্ষের ঘুম কেড়ে নেন 'দ্রে রাস'। ডেথ ওভারে বল হাতেও কার্যকরী ওয়েস্ট ইন্ডিজের এই অলরাউন্ডার। তবে প্রথম ম্যাচে ব্যাট করার সুযোগ পাননি। বল হাতে নিয়েছিলেন ১ উইকেট। 

সিএসকে-এর বিরুদ্ধে কোনও উইকেট না পেলেও, দুরন্ত বল করেছেন। ৪ ওভারে দিয়েছেন মাত্র ১৫ রান। আরসিবি-র তারকাখচিত ব্যাটিংকে রুখে দেওয়ার জন্য নাইটদের বোলিংয়ের মূল ভরসা এই ক্যারিবিয়ান 'মিস্ট্রি স্পিনার।' 

মাঠে নামার জন্য মুখিয়ে আছেন নিউজিল্যান্ডের এই পেসার। প্রথম ম্যাচে মাত্র তিন বিদেশি নিয়ে খেলেছিল কলকাতা। নিভৃতবাস শেষ করে অনুশীলন শুরু করে দিয়েছেন এই অভিজ্ঞ পেসার। ফলে শিবম মাভির জায়গায় তাঁর খেলার সম্ভাবনা প্রবল। 

প্রথম ম্যাচের সেরা পুরষ্কার পেয়েছিলেন। আগুনে পেসে ধ্বংস করেছিলেন চেন্নাইয়ের টপ অর্ডার। নিয়েছিলেন ২০ রানে ২ উইকেট। পুরনো দল আরসিবি-র বিরুদ্ধেও তাঁর আগ্রাসী বোলিংয়ের অপেক্ষায় রয়েছে নাইট শিবির। 

চেন্নাইয়ের রবিন উথাপ্পার গুরুত্বপূর্ণ উইকেট নিয়েছিলেন। ২৩ রানে নিয়েছিলেন ১ উইকেট। দ্বিতীয় ম্যাচ জিততে হলে ফের একবার এই স্পিনারকে গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে হবে। 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link