`কোটি টাকার লটারি পেয়েছি মনে হচ্ছে,` অকপট মদন মিত্র

Thu, 25 Apr 2019-5:00 pm,

কমলিকা সেনগুপ্ত : প্রার্থী ঘোষণা হতেই ফের পুরনো মেজাজে ধরা পড়লেন মদন মিত্র। কয়েকদিন ধরেই দলের অন্দরে গুঞ্জন চলছিল ভাটপাড়া বিধানসভা উপনির্বাচনে তাঁকে প্রার্থী করা হতে পারে। অবশেষে সত্যি হল সেই খবর। তিনি প্রার্থী, এই ফোনটা পেতেই ভাটপাড়া যাওয়ার জন্য রেডি হতে শুরু করেন মদন মিত্র।

এর মধ্যেই একটা ফোন আসে তাঁর কাছে। ফোনে জানতে পারেন,  বিজেপির ছেলেরা দমদমে ঝামেলা করছে। ফোন পেতেই পুরনো মেজাজে ফিরলেন মদন মিত্র। সঙ্গে সঙ্গে ফোন করলেন সৌগত রায়কে। বললেন, "সৌগতদা পুলিসকে বলুন। বিজেপির ছেলেরা তো বাড়াবাড়ি করছে। আমার ছেলেদেরকে তো এরপর আর আটকে রাখতে পারব না।"

ফোন রেখেই একগাল হাসি খেলে গেল মদন মিত্রের মুখে। রাখঢাক না করেই বললেন, "এ যেন কোটি টাকার লটারি পেয়েছি মনে হচ্ছে। যেভাবে সভা থেকে উনি নাম ঘোষণা করলেন তাতে আমি সম্মানিত। আমি গর্বিত।" দলের নির্দেশ অক্ষরে অক্ষরে পালন করার কথা জানান কামারহাটির প্রাক্তন বিধায়ক।

প্রসঙ্গত, এদিন সিউড়িতে লোকসভা নির্বাচনের প্রচারমঞ্চ থেকে ভাটপাড়া বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনের জন্য তৃণমূল প্রার্থী হিসেবে মদন মিত্রের নাম ঘোষণা করেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই প্রসঙ্গে দলনেত্রীর প্রতি কৃতজ্ঞতা জানাতে ভুললেন না 'অনুগত সৈনিক' মদন মিত্র। বলেন, "আমাকে যে বিস্মৃতির জায়গা থেকে তুলে এনে সামনে রাখলেন, তার জন্য ধন্যবাদ।"

একদা সহকর্মী ভাটপাড়ার বিধায়ক অর্জুন সিং তৃণমূল ত্যাগ করে বিজেপিতে যোগ দিয়েছেন। ব্যারাকপুর লোকসভা কেন্দ্র থেকে বিজেপির টিকিটে প্রার্থী হয়েছেন। সেই আসনে প্রার্থী তিনি। জিজ্ঞাসা করতেই মদন মিত্র বলেন, "যে খায় চিনি, তাঁকে জোগায় চিন্তামণি। জিভ দিয়েছেন যিনি, আহার দেবেন তিনি। তিনি হচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়।"

এবার লোকসভা ভোটে বিজেপির কাছে পাখির চোখ বাংলা। পশ্চিমবঙ্গে যেভাবে বিজেপির ভোটব্যাঙ্ক বেড়েছে, তাতে রাজনৈতিক মহলের মতে এবারের নির্বাচন তৃণমূলের কাছে টাফ ফাইট। আর সেই কারণেই এবারের ভোটে পোড়খাওয়া রাজনীতিকদের উপরই আস্থা রাখছেন তৃণমূল নেত্রী। যদিও মদন মিত্র মনে করেন, "মমতা বন্দ্যোপাধ্যায়কে কারোও উপর আস্থা রাখতে হয় না। সবাই তাঁর উপর আস্থা রাখে।"

দায়িত্ব পেতেই যে ময়দানে নামতে চাইছেন, মদন মিত্রের কথাতেই তা স্পষ্ট। আগেও যেমন ছেলেদের নিয়ে এলাকা দাপিয়ে বেড়িয়েছেন, এদিন ঠিক একইভাবে গাড়ির কনভয় ছুটল ভাটপাড়া। ধরা পড়ল পুরনো মেজাজ।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link