`কৃষ্ণ কৃষ্ণ হরে হরে`, বাংলায় পদ্মবাগান তৈরিতে বিজেপির চৈতন্য শরণ

Sat, 06 Feb 2021-7:25 pm,

নিজস্ব প্রতিবেদন :  শ্রী চৈতন্য মহাপ্রভুর জন্মস্থান থেকে আজ পরিবর্তন রথযাত্রার সূচনা করলেন বিজেপি সর্বভারতীয় জে পি নাড্ডা। মহাপ্রভু শ্রী চৈতন্যদেবের পবিত্র ধাম থেকে এই পরিবর্তন যাত্রার সূচনা নিঃসন্দেহে নজিরবিহীন ও উল্লেখযোগ্য। এমনটাই বলছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

নাড্ডার পরিবর্তন রথযাত্রার সূচনা ঘিরে এদিন গোটা নবদ্বীপ শহর গেরুয়া পতাকায় ছয়লাপ হয়ে গিয়েছিল। জায়গায় জায়গায় তৈরি করা হয়েছে বড় বড় তোরণ। সেইসঙ্গে রয়েছে নাড্ডার কাটআউটও।

রথযাত্রা কর্মসূচির সূচনা ঘিরে এদিন সকাল থেকেই নবদ্বীপের চটির মাঠে ভিড় জমাতে শুরু করেন বিজেপি কর্মী সমর্থকরা। খোল বাজিয়ে 'কৃষ্ণ কৃষ্ণ হরে হরে' নাম, সংকীর্তনে মেতে উঠতে দেখা যায় তাঁদের। তুঙ্গে ছিল উত্সাহ, উদ্দীপনা। বেলা বাড়তেই বাসে করে, মিছিল করে আরও লোক আসতে শুরু করেন।

তবে ভিড়ের চোটে সব মিছিল শেষ পর্যন্ত আর মাঠে ঢুকতে পারেনি। মাঠমুখী সব রাস্তা-ই অবরুদ্ধ হয়ে পড়ে ভিড়ে। এমনকি সভা শেষ হওয়ার ২ ঘণ্টা পরেও, ঘিঞ্জি নবদ্বীপ শহরের রাস্তাঘাটে সমর্থকদের ভিড় যানজট দেখা যায়। 

চটির মাঠ থেকে যাত্রা শুরু করে কৃষ্ণনগর হয়ে এদিন রাতে নাকাশিপাড়া ব্লকের বেথুয়াডহরি পৌঁছে যাবে পরিবর্তন যাত্রা রথ। রাতে সেখানেই থাকবে। এরপর আরও কয়েকটা ব্লক ঘুরে নদিয়া জেলা ছেড়ে পরবর্তী জেলায় রথ পৌঁছবে। পরিবর্তন যাত্রার রথ যেখানে যেখানে পৌঁছবে, সেখানে সেখানেই স্থানীয় নেতৃত্বে তত্ত্বাবধানে সভা হবে।

উল্লেখ্য, রথযাত্রা নিয়ে হাইকোর্টে মামলা বিচারাধীন। তাই স্ট্র্যাটেজি পাল্টে রথযাত্রা নাম বদলে এদিন 'পরিবর্তন যাত্রা' কর্মসূচির সূচনা করেন বিজেপি নেতৃত্ব। একে তাই রথ বলতে নারাজ বিজেপি। তাঁদের কথায় এটা পরিবর্তন যাত্রা। রাজ্যে এই প্রথমবার পরিবর্তনের জন্য 'পরিবর্তন যাত্রা' হচ্ছে।  চৈতন্যধামের পাশাপাশি মদনমোহন মন্দির, গঙ্গাসাগর থেকেও রথযাত্রা হবে।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link