ধোনি, চাহালের হাতে মাত্র ৩৫ হাজার টাকা! প্রতিবাদ জানালেন গাওয়াস্কার

Suman Majumder Fri, 18 Jan 2019-7:04 pm,

ম্য়াচের সেরা ও সিরিজ সেরা একই অঙ্কের পুরস্কার পেলেন। ৫০০ মার্কিন ডলার। অর্থাত্, যুজবেন্দ্র চাহাল ও মহেন্দ্র সিং ধোনি, দুজনেই পেলেন ভারতীয় মুদ্রায় ৩৫ হাজার টাকার মতো।  

অস্ট্রেলিয়ার মাটিতে টেস্টের পর একদিনের সিরিজও জিতে নিল ভারতীয় দল। ঐতিহাসিক সিরিজ জয়। তার পরও বিজয়ী দলের ক্রিকেটারদের পুরস্কারের অঙ্কের বেলার চরম কার্পণ্য দেখাল ক্রিকেট অস্ট্রেলিয়া। 

ধোনিদের কেন মাত্র ৩৫ হাজার টাকা দেওয়া হল! এই নিয়ে প্রশ্ন তুললেন সুনীল গাওয়াস্কার। এরকম একটা ঐতিহাসিক ট্রফি জয়ের পরও ধোনিদের বঞ্চনা করা হল। এমনই বিস্ফোরক দাবি করলেন সানি গাওয়াস্কার। 

গাওয়াস্কার বললেন, ''মাত্র ৩৫ হাজার টাকা কেন দেওয়া হবে! এই সিরিজ থেকে ক্রিকেট অস্ট্রেলিয়া ব্যাপক লাভের মুখ দেখেছে। সম্প্রচারকরাও মুনাফা করেছে প্রচুর। কিন্তু পুরস্কারের অর্থ দেওয়ার বেলা এত কম অর্থ কেন?''

গাওয়াস্কার আরও বললেন, ''ক্রিকেটারদের জন্যই কিন্তু ক্রিকেট অস্ট্রেলিয়া ও ম্য়াচ সম্প্রচারকরা এত লাভ করতে পারল। আর ওদের পুরস্কার দেওয়ার সময় এমন কার্পণ্য! উইম্বলডন আয়োজকদের দেখে শেখা উচিত। ওরা কিন্তু জানে, খেলোয়াড়দের জন্যই টুর্নামেন্ট দেখে মানুষ। তাই ওদের ভাল অর্থের পুরস্কার দেওয়টা আসল।''

গাওয়াস্কারের সঙ্গে সুর মেলালেন অনেক ক্রিকেট সমর্থক। তাঁদেরও দাবি একই। এত টাকা মুনাফা করার পরও এমন কার্পণ্য কেন করল ক্রিকেট অস্ট্রেলিয়া! 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link